মন্ত্রী বীর বাহাদুরসহ বান্দরবানে করোনা আক্রান্ত ৯

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
শনিবার (৬ জুন) কক্সবাজার ল্যাবের পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের সিভিল সার্জন ডা. অংশৈ প্রু মারমা। দেশে এ প্রথম কোন মন্ত্রী করোনায় আক্রান্ত হলেন।

রবিবার সকালে সেনাবাহিনী হেলিকপ্টারে করে মন্ত্রীকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। জানা যায়, কক্সবাজার ল‍্যাব দু’দিন বন্ধ থাকার পর শনিবার খোলার পর বান্দরবান জেলায় নতুন করে আরো ৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে রয়েছেন বান্দরবানের সংসদীয় আসন থেকে ছয় বার নির্বাচিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং এমপি। গত ৩ জুন তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।

অন্য আক্রান্তরা হলেন, জেলা সদরের হাফেজঘোনার বাসিন্দা চট্টগ্রামের লোহাগাড়ার কৃষি ব্যাংকের ম্যানেজার সহ পরিবারের ৩ জন, পার্বত্য জেলা পরিষদের কর্মচারী গোরস্তান মসজিদ এলাকার বাসিন্দা ১ জন, রুমা উপজেলার ৩ জন ও নাইক্ষ্যংছড়ির ১ জন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪৬ জনে। সদর হাসপাতালে চিকিৎসাধীন শনাক্ত রোগী আছেন ৬ জন। উপসর্গ থাকা নমুনা সংগ্রহ করা রোগী আছেন ৪ জন। সুস্থ হয়েছেন ১৪ জন করোনা রোগী।

বান্দরবান সদর হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা. প্রত্যুষ পাল জানান, সদরে ৫ জন, রুমায় ৩ জন এবং নাইক্ষ্যংছড়িতে ১ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে তালিকায় ৬০ বছরের উশৈসিং মারমার নামও রয়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী বান্দরবানে এ পর্যন্ত মোট ৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *