ফেনী

ফেনীতে মারা যাওয়া তিনজনই করোনা পজিটিভ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফেনীতে আরো তিন জনের মৃ ত্যু হয়েছে। রোববার সকালে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগার থেকে পাঠানো প্রতিবেদনে ১৬ জনের করোনা পজেটিভের মধ্যে তিনজন ইতোমধ্যে মৃ ত্যু হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন।

ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন জানান, করোনর উপসর্গ জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া তিন ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলো। এদের মধ্যে সোনাগাজী উপজেলার দু’জন ও দাগনভূইয়া উপজেলার একজন রয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের একজন বৃদ্ধা, অন্য দুজনের বয়স ৫০ বছরের ওপরে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের ভাদাদিয়া গ্রামের বাসিন্দা সাহাব উদ্দিন (৫৫) গত ৩১ মে রোববার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যেয়ে নমুনা দিয়ে আসেন। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে ওই দিন রাতে তিনি মারা যায়। এছাড়া সোনাগাজীতে মারা যাওয়া অপরজন ব্যক্তির (৫৫) নমুনা সংগ্রহ করা হয় ২ জুন। ৬ জুন তিনি মারা যান। উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় তাঁদের দুজনকে নিজ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। রোববার সকালে নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ থেকে নমুনা পরীক্ষার প্রতিবেদনে ওই দুজন করোনা পজিটিভ ছিলেন বলে জানানো হয়।

এদিকে দাগনভূঞায় করোনা পজেটিভ হয়ে সত্তোর্ধ এক বৃদ্ধা মহিলার মৃ ত্যু হয়েছে। মৃ ত নারী প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মরত এক কর্মকর্তার মা। শনিবার রাতে দাগনভূঞা পৌরসভার ২ নং ওয়ার্ডের নেয়াজ মেম্বার বাড়ির বাসিন্দা ওই বৃদ্ধা হোমআইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। রোবববার দুপুরে স্বাস্থ্য বিধি মেনে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে গত ৩ জুন উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে।

দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবায়েত বিন করিম জানান, করোনায় আক্রান্ত হয়ে দাগনভূঞা উপজেলায় প্রথম কোন ব্যক্তির মৃ ত্যু হয়েছে।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মো. সরফুদ্দিন আহমেদ জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফেনীতে ইতোমধ্যে সাতজন মারা গেছে। এদের মধ্যে চারজন সোনাগাজী উপজেলার, একজন করে ফেনী সদর, ছাগলনাইয়া ও দাগনভূইয়া উপজেলার বাসিন্দা। মৃতদের মধ্যে দুই নারী ও পাঁচজন পুরুষ। এদের মধ্যে স্বাস্থ্যকর্মী, মসজিদের ইমাম, ব্যবসায়ী, গৃহিনী ও বৃদ্ধ ছিলেন।

সিভিল সার্জন জানান, ফেনী জেলায় কোভিড-১৯ সংক্রমিত রোগীর সংখ্যা ২৬৪ জন। সুস্থ হয়েছে ৬৭ জন। অন্যত্র স্থানান্তর করা হয়েছে ৭ জন। ১৩ জন ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি আছেন। অন্যরা নিজ বাড়িতে আইসোলেশনে (বিচ্ছিন্ন) থেকে স্বাস্থ্য বিভাগের অধীনে চিকিৎসা নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *