অন্যান্য

ভিপি নুরের রাজনৈতিক দল ঘোষণা আজ

ভিপি নুরের রাজনৈতিক দল ঘোষণা আজ

আজ মঙ্গলবার ( ২৬ অক্টোবর) রাজনৈতিক দল ঘোষণা করবেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর। এ তথ্য নিশ্চিত করেছেন কোটা সংস্কার আন্দোলন এবং দফায় দফায় হামলার শিকার হয়ে আলোচনায় আসা ডাকসুর সাবেক সহ-সভাপতি (ভিপি)।

তিনি বলেন, নতুন রাজনৈতিক দলের নাম ঘোষণা করা হবে মঙ্গলবার বেলা ১১টায় আমাদের পল্টন অফিসে।

উল্লেখ্য, ডাকসুর সাবেকভিপি নুরুল হক নূর জানিয়েছিলেন গত মাসে (সেপ্টেম্বর) একটি জাতীয় দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে সেপ্টেম্বর মাসের শেষে নতুন রাজনৈতিক দল ঘোষণা করবেন।

নুর বলেন, এখন রাজনৈতিক দল গঠনের আগে অন্যান্য যেসব কাজ আছে সেগুলো গুছিয়ে নিচ্ছি। মোদিবিরোধী আন্দোলন এবং আমাদের বেশকিছু সহযোদ্ধাকে গ্রেপ্তারের কারণে আমরা একটি প্রতিকূল পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি। সে সময় সাক্ষাতকারে তিনি আরও বলেছিলেন, গত মার্চ মাসে আমাদের রাজনৈতিক দল ঘোষণার পরিকল্পনা ছিল।

নুর বলেন, আমরা ইতোমধ্যে প্রবাসীদের নিয়ে প্রবাসী অধিকার পরিষদ, শ্রমিকদের নিয়ে শ্রমিক অধিকার পরিষদ, ছাত্রদের নিয়ে ছাত্র অধিকার পরিষদ, যুবকদের নিয়ে যুব অধিকার পরিষদ এবং সর্বশেষ পেশাজীবীদের নিয়ে পেশাজীবী অধিকার পরিষদ গঠন করেছি। এছাড়া নারী অধিকার পরিষদ নামে আরেকটা অঙ্গ-সংগঠন গঠনের প্রক্রিয়া চলছে।

আমাদের রাজনৈতিক দল গঠনের কাজ শেষ পর্যায়ে। পরিস্থিতি ঠিক থাকলে এ মাসের শেষেই আমরা সেটি ঘোষণা করতে চাচ্ছি। দেশের যে সব মানুষ আইনের শাসন, গণতন্ত্র প্রতিষ্ঠা নিয়ে কাজ করছেন, তাদের সঙ্গে কাজ করার প্রচেষ্টা চালাচ্ছি।

বর্তমানে গণঅধিকার পার্টি, গ্রিন পার্টি, ডেমোক্রেটিক পার্টিসহ বিভিন্ন নাম নিয়ে আলোচনা করছেন তারা। তবে নতুন রাজনৈতিক দলের নামে ‘অধিকার’ শব্দটি প্রাধান্য দিতে চান তিনি। ইতোমধ্যে ‘জনতার অধিকার, আমাদের অঙ্গীকার’ নামে একটি স্লোগান তৈরির কথা সেই সাক্ষাতকারে জানান নূর।

আরও সংবাদঃ ভিপি নুরের রাজনৈতিক দল ঘোষণা আজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *