অন্যান্য

ভুয়া ডাক্তার দিয়ে রাজধানীতে অপারেশন, জেল-জরিমানা

রাজধানীর মোহাম্মদপুরের মুক্তিযোদ্ধা টাওয়ারে যমুনা জেনারেল হাসপাতালে মো. লাভলু মিয়া (৩৭) নামে এক ভুয়া ডাক্তাকে গ্রেফতার করেছে র‌্যাব। রোববার (১৪ জুন) রাতে তাকে গ্রেফতারের পর এক বছরের কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এ সময় ভুুয়া ডাক্তার দিয়ে অপারেশন করানোর দায়ে যমুনা জেনারেল হাসপাতালের মালিক মো. নজরুল ইসলামকে ২ লাখ টাকা জরিমানা এবং দালাল সানাউল্লাহকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। র‌্যাব- ২ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-২) মেজর এইচ এম পারভেজ আরেফিন বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, রোববার গোপন সংবাদের ভিত্তিতে মোহাম্মদপুরের কলেজ গেটের মুক্তিযোদ্ধা টাওয়ারের যমুনা জেনারেল হাসপাতালে ডা. নিজাম উল ইসলামের সঙ্গে ভুয়া ডাক্তার লাভলু মিয়া অপারেশন করছে- এমন তথ্য আসে। এরপর সন্ধায় ডা. নিজামসহ তাকে হাতেনাতে ধরে ফেলে গোয়েন্দা টিম। এ সময় হাসপাতালের মালিক নজরুল ইসলামকে ভুয়া ডাক্তার দিয়ে অপারেশন করানোর দায়ে ২ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ডা. নিজাম উল ইসলামকে কড়া সতর্ক করে ছেড়ে দেয়া হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে যমুনা জেনারেল হাসপাতালের ভুয়া ডাক্তারকে ১ বছরের কারাদণ্ড, হাসপাতালের মালিক নজরুল ইসলামকে ২ লাখ টাকা ও দালাল সানাউল্লাহকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ডা. নিজাম ও হাসপাতালের মালিককে সতর্ক করে দেয়া হয়েছে। পরবর্তীতে কোনো অভিযোগ পাওয়া গেলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *