নয়াপল্টনে বিএনপির সাথে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া

নয়াপল্টনে বিএনপির সাথে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া

বিএনপি আজ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে
সরকারের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ব্যর্থতার প্রতিবাদে। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশে অংশ নিতে রাজধানী ও আশপাশের এলাকা থেকে নয়াপল্টনে এসে জড়ো হন দলটির নেতাকর্মীরা। এ সময় বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে এ সংঘর্ষ হয়। বিএনপি নেতাকর্মীদের পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে দেখা যায়। পুলিশও আত্মরক্ষার্থে টিয়ারশেল নিক্ষেপ করে।

মঙ্গলবার সকালে সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে বিএনপির ডাকা সমাবেশ শেষে এ সংঘর্ষ হয়। নয়াপল্টনে বিএনপি-নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, ইটপাটকেলের জবাবে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

পুলিশের মতিঝিল জোনের ডিসি জানান, বিএনপির নেতাকর্মীরা বিনা উস্কানিতেই পুলিশকে লক্ষ্য করে হামলা চালায়। মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ বিষয়ে পুলিশকে দোষারোপ করেন।

সকালে বিএনপির এ কর্মসূচি শুরু হয়। এর আগে গ্রেপ্তার বিএনপির নেতাকর্মীদের মুক্তি, কুমিল্লার ঘটনার বিচার ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি।

সভায় বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার হিন্দু সম্প্রদায়ের মানুষকে রক্ষায় ব্যর্থ হয়েছে। এসময় খালেদা জিয়ার মুক্তি দাবি করেন তিনি।

আরও সংবাদঃ নয়াপল্টনে বিএনপির সাথে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া।

Leave a Comment