অন্যান্য

বান্দরবানে আওয়ামী লীগ নেতাকে গু’লি করে হ’ত্যা

বান্দরবান সদর উপজেলার জামছড়ি মুখপাড়া এলাকায় দু’র্বৃ’ত্তদের গু’লিতে ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাচনু মারমা (৬০) নি’হত ও গু’লিবি’দ্ধ হয়েছেন আরও পাঁচজন। আ’হ’তরা হলেন- মংক্য চিং (২৫), ক্য প্রু মং (৪০), আদাসে (৩২), লা মং সিং (৩৫), সাবেক মেম্বার উ চ থোয়া (৬০)। তারা সবাই একই এলাকার বাসিন্দা।

এ ঘটনায় আতঙ্কিত হয়ে বাতখই মারমা (৬৩) আরেকজনের মৃ’ত্যু হয়েছে।

শনিবার সন্ধ্যা ৭টায় জামছড়ি মুখপাড়ার একটি চায়ের দোকানে আড্ডারত অবস্থায় তাদের ওপর গু’লি করা হয়। সদর উপজেলার রাজবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্য অং প্রু বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে কে বা কারা এ হ’ত্যাকাণ্ড ঘটিয়েছে সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি। ঘটনার পর থেকে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। জনমনে আ’তঙ্ক দেখা দিয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, শনিবার সন্ধ্যায় জামছড়ি ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাচনু মার্মাসহ কয়েকজন এলাকাবাসী জামছড়ি মুখপাড়ায় একটি দোকানে বসে চা খাচ্ছিলেন। হঠাৎ মুখোশ পরা অ’স্ত্রধা’রী ১০/১৫ জনের একটি স’ন্ত্রা’সী গ্রুপ এসে তাদের এলোপাথা’ড়ি ব্রাশ’ফা’য়ার করে। এতে ঘটনাস্থলেই বাচনু মার্মা মা’রা যান এবং পাঁচজন গু’লি’বিদ্ধ হন। খবর পেয়ে পুলিশ ও সেনা সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান। পরে আ’হত’দের উ’দ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে এসেছি। কে বা কারা কেন এ ঘটনা ঘটিয়েছে সে বিষয়ে এখনো কিছু বলা যাচ্ছে না। তবে পাহাড়ি স’ন্ত্রা’সী গ্রুপ ঘটনাটি ঘটিয়েছে বলে জানতে পেরেছি।

প্রসঙ্গত, এর আগে গত বছরের ২২ জুলাই তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মং মং থোয়াইকে ব্রাশ’ফা’য়ার করে হ’ত্যা করে স’ন্ত্রা’সী’রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *