অন্যান্য

বান্দরবানে পাঁচ মাস বন্ধের পর শুক্রবার খুলবে সকল পর্যটন কেন্দ্র

মিঠুন দাশ, বান্দরবান প্রতিনিধি: করোনা ভাইরাসের সংক্রমণের কারনে দীর্ঘ পাঁচ মাস বন্ধ থাকার পর বান্দরবানের সকল পর্যটন কেন্দ্রগুলো কাল শুক্রবার (২১আগষ্ট) থেকে খুলে দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (২০আগষ্ট) বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা ভাইরাস মনিটরিং কমিটির এক জরুরি বৈঠকের পর বান্দরবান জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম এ খবর জানান।

তি‌নি ব‌লেন, দেশের অন্যান্য জায়গায় পর্যটন কেন্দ্রগুলো খুলে দেওয়া হলেও বান্দরবানে করোনা ভাইরাসের সংক্রমণ না কমার কারণে এতদিন পর্যটনকেন্দ্রসহ সকল হোটেল-মোটেলগুলো বন্ধ রাখা হয়েছিল। তবে সংক্রমণ অনেকটা কমে আসায় শর্তসাপেক্ষে এবং স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার থেকে জেলার সকল পর্যটন কেন্দ্র ও হোটেল-মোটেলগুলো খুলে দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

‌তি‌নি আ‌রো ব‌লেন, য‌দি আবা‌রো সংক্রমণ বাড়ে ত‌বে পূর্বের লকডাউন অবস্থায় ফিরিয়ে আনা হবে।

এদিকে প্রশাসনের এই সিদ্ধান্তকে বান্দরবানের পর্যটন ব্যবসায়ীরা স্বাগত জানিয়েছেন।

জেলার হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম জানিয়েছেন, করোনা ভাইরাসের কারণে বান্দরবানে সম্ভাবনাময় পর্যটন শিল্প মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক হোটেল মোটেল রেস্টুরেন্ট বন্ধ হয়ে গেছে। অনেক কর্মচারী ছাঁটাই করা হয়েছে। তবে সংক্রমণ কমে আসায় প্রশাসনের এই সিদ্ধান্ত পর্যটন শিল্পকে আগের মতো ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে ব্যবসায়ীরা।

বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন জানিয়েছেন, পর্যটন শিল্প নির্ভর প্রতিটি সেক্টরের জন্য আলাদা আলাদা শর্ত আরোপ করা হয়েছে। এসব শর্ত গুলো সংশ্লিষ্টদের অবশ্যই মেনে চলতে হবে সেই সাথে স্বাস্থ্যবিধি মেনে না চললে প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় চল‌তি স‌নের গত ২২ মার্চ থেকে লকডাউন করে বান্দরবানের সকল পর্যটন কেন্দ্র এবং হোটেল-মোটেল বন্ধ করে দেয় প্রশাসন। পার্বত্য জেলা বান্দরবানে এ পর্যন্ত করোনাভাইরাসে ৬৩৯ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হয়ে মারা গেছে চারজন।

source: Cplusbd.net

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *