অন্যান্য

প্রতিদিন ৫ হাজার অসহায়কে খাওয়াবে পুলিশ

করোনাকালীন এই সময়ে প্রতিদিন ৫ হাজার ছিন্নমূল, পথশিশু, সুবিধাবঞ্চিত, দিনমজুর, অসহায় নাগরিকের মাঝে খাবার বিতরণ করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সোমবার (৫ জুলাই) থেকে তারা রাজধানীর ৫০টি এলাকার ৫ হাজার মানুষের মাঝে খাবার বিতরণ করবে। যা আগামী এক সপ্তাহ অব্যাহত থাকবে। রোববার (৪ জুলাই) রাতে ডিএমপির গণমাধ্যম শাখা থেকে এ তথ্য জানানো হয়।

ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার) এর নির্দেশে এই সময়ে প্রতিদিন ডিএমপির ৫০টি থানা এলাকায় একযোগে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এই খাবার বিতরণ করা হবে। করোনা ঢেউ মোকাবেলায় জনস্বার্থে সরকারঘোষিত সার্বিক কার্যাবলি ও চলাচলে বিধি-নিষেধ চলছে।

প্রাণচঞ্চল এই ঢাকা শহর প্রায় থমকে গেছে, দুর্যোগ মেকাবেলা করতে গিয়ে সবার মতোই আরও বেশি বিপাকে আছেন অসহায় নাগরিকরা। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্যই ঢাকা মেট্রোপলিটন পুলিশের এই ক্ষুদ্র প্রয়াস যারা বিশ্বাস করে ‘মানুষ মানুষের জন্যে’।

ডিএমপির গণমাধ্যম শাখার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. ইফতেখারুজ্জামান বলেন, কমিশনারের নির্দেশে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য ডিএমপির এই ক্ষুদ্র প্রয়াস। যারা বিশ্বাস করে মানুষ মানুষের জন্য। পুলিশ মনে করে, করোনার ঢেউ মোকাবিলায় জনস্বার্থে সরকার ঘোষিত সার্বিক কার্যাবলি ও চলাচলে বিধি-নিষেধ অব্যাহত আছে। কর্মব্যস্ত ঢাকা শহর এ কারণে থমকে গেছে। দুর্যোগ মোকাবিলা করতে গিয়ে সবার মতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন অসহায় নাগরিকরা। এ কারণেই তাদের মাঝে খাবার বিতরণের পরিকল্পনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *