ফেনী

ফেনী শহরে যানজট ঠেকাতে ‘কঠোর’ হচ্ছে পৌরসভা, সিএনজি অটোরিক্সা মালিক সমিতি সাথে বৈঠক

ফেনী শহরে যানজট ঠেকাতে ফের ‘কঠোর’ হচ্ছে পৌরসভা। বুধবার দুপুরে সিএনজি অটোরিক্সা মালিক সমিতি সাথে জরুরী বৈঠক করে ফেনী পৌর পরিষদ। বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন মেয়র হাজী আলাউদ্দিন। সভায় প্যানেল মেয়র আশ্রাফুল আলম গিটার, নজরুল ইসলাম স্বপন মিয়াজী, পৌর কাউন্সিলর ও সিএনজি অটোরিক্সা মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মেয়র হাজী আলাউদ্দিন বলেন, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী মেয়র থাকাকালীন সময়ে গৃহীত সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন করা হবে। যানজট নিরসনে এবং যত্রতত্র সিএনজি ও রিক্সা পার্কিং ঠেকাতে শহরের লালপোল ও মহিপাল থেকে সদর হাসপাতাল এবং শহীদ মেজর সালাহউদ্দিন বীর উত্তম উচ্চ বিদ্যালয় মোড় পর্যন্ত বিশেষ রঙের চিহ্নিত একশটি সিএনজি অটোরিক্সা অল্প সময়ের মধ্যে চালু হবে।

পৌরসভা সূত্র জানায়, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী পৌরসভার মেয়র থাকাকালীন সময়ে শহর এলাকায় সিএনজি অটোরিক্সার জন্য ৪টি স্ট্যান্ড করে দেয়া হয়। সিদ্ধান্তটি কিছুদিন মানা হলেও পর্যায়ক্রমে ঢিলেঢালা হয়ে যায়। হাজী আলাউদ্দিন মেয়রের দায়িত্বগ্রহণের পর পুরনো সিদ্ধান্ত বাস্তবায়নে তৎপর হলেও একপর্যায়ে এটি নিয়ন্ত্রনহীন হয়ে পড়ে। সাম্প্রতিক সময়ে যানজট কঠোর রূপ ধারণ করে। এনিয়ে জেলা আইনশৃঙ্খলা কমিটি সহ বিভিন্ন বৈঠকাদিতে বারবার আলোচনা হলেও তা ফলপ্রসু হয়নি। এছাড়া শহরে রিক্সা চলাচলেও শৃঙ্খলা ফেরানো যায়নি। সকল স্থানে রিক্সা সহ বিভিন্ন যানবাহন সড়কের বাম পাশ দিয়ে চললেও ফেনী শহরে তার উল্টো। এতে করে দূর্ঘটনা এবং যানজট দুটোই বেড়ে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *