ফেনী

ফেনীতে কোয়ারেন্টাইনে থাকা ১১৬ জনকে নিবিড় পর্যবেক্ষনে রেখেছে প্রশাসন

ফেনীতে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে বিদেশ থেকে আসা ২২ জন এবং তাদের পারিবারের ৯৪ জনসহ মোট ১১৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

কোয়ারেন্টাইনে থাকা সকলকে নিবিড় পর্যবেক্ষনে রেখেছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা স্বাস্থ বিভাগ।

ফেনী জেলা সিভিল সার্জন ডা: সাজ্জাদ হোসেন হোসেন সোমবার (১৬মার্চ) দুপুরে গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কোয়ারেন্টাইনে থাকা লোকদের পর্যবেক্ষন করছেন স্বাস্থ বিভাগের স্বাস্থ্যকর্মী। এর বাইরে জেলা প্রশাসন এবং স্থানীয় চেয়াম্যান মেম্বারদেরও দায়িত্ব দেয়া হয়েছে দেখা-শুনা করার জন্য। সিভিল পোশাকে পুলিশও কোয়ারেন্টাইনে থাকা লোকজনকে পর্যবেক্ষন করছেন। তবে কোয়ারেন্টাইনে থাকা লোকজনের সামাজিক নিরাপত্তার কথা চিন্তা করে তাদের পরিচয় গোফন করা হবে।

সিভিল সার্জন আরো জানান, করোনা পরিস্থিতির জন্য আমরা একটা এ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেছি। সে এ্যাম্বুলেন্স শুধু করোনা সংশ্লিষ্ট বিষয়ে কাজ করবে। তার জন্য এ্যাম্বুলেন্সটির আলাদা চালকেরও ব্যাবস্থা রাখা হয়েছে। আলাদা মেডিকেল অফিসার রাখা হয়েছে।

সিভিল সার্জন ডা: সাজ্জাদ হোসেন জানান, কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীরা ইতালি ১২, কুয়েত ১ ,কাতার ৩, গ্রীস ১, কোরিয়া চায়না ১, ও ভারত থেকে ৩ জন।তবে বিমানবন্দরে এদের কারও শরীরে করোনা ভাইরাসের লক্ষণ পাওয়া যায়নি।

এসব প্রবাসীদের নাম ঠিকানা নিয়ে জেলা স্বাস্থ্যবিভাগ এদের প্রত্যেককে ১৪ দিন পারিবারিক কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছে।

এদিকে জেলা প্রশাসন থেকে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৩০ বেড, ফেনী ট্রমা সেন্টারে ৩০ বেড, সোনাগাজীর মঙ্গলকান্দি ২০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ বেডসহ পাঁচটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচ বেড করে ২৫ বেড মোট ১০৫ বেডের আইসোলেশন কর্নার করা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণের আতঙ্কে পরশুরামের বিলোনীয়া স্থলবন্দরে বাংলাদেশি যাত্রীদের ভারতে যাতায়াতসহ আমদানি-রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ দেয়া পর্যন্ত এ নির্দেশনা কার্যকর থাকবে। তবে বাংলাদেশে অবস্থানরত ভারতীয় নাগরিকদের শুধু নিজ দেশে প্রবেশের সুযোগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *