অন্যান্য

পদ্মা সেতুর ৩৬তম স্প্যান বসতে যাচ্ছে আজ

স্বপ্নের পদ্মাসেতুর ৩৬তম স্প্যান বসানোর প্রস্তুতি চলছে মাওয়ায়। এর মধ্য দিয়ে দৃশ্যমান হবে প্রায় সাড়ে ৫ কিলোমিটার সেতু। মাওয়া প্রান্তের ২ ও ৩ নম্বর খুঁটির ওপর ১-বি নামের ৩৬তম স্প্যানটি স্থাপনের কথা রয়েছে। এরই মধ্যে সবধরনের প্রস্তুতিও নেয়া শেষ হয়েছে।

পদ্মা সেতুর উপ-সহকারী প্রকৌশলী হুমায়ন কবির জানান, মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ‘তিয়ান ই’ নামের ভাসমান ক্রেনে ১-বি নামের স্প্যানটি বেধে রাখা হয়েছে স্টিল ট্রাস জেটিতে। বৃহস্পতিবার দুপুরে স্প্যানটি নিয়ে নির্দিষ্ট খুঁটির উদ্দেশে রওয়ানা হবে জাহাজটি। ৩৬তম স্প্যানটি বসানো হলে পদ্মা সেতুর ৫৪০০ কিলোমিটার দৃশ্যমান হবে।

এর আগে ৩১ অক্টোবর সেতুর ৩৫তম স্প্যান বসানো হয়। নভেম্বর মাসে ৪টি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে বলে জানা গেছে।

পদ্মাসেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানিয়েছেন, মুন্সিগঞ্জের লৌহজংয়ের মাওয়া প্রান্তের সেতুর ২ ও ৩ নং পিয়ারের ওপর আজ বসানো হবে ৩৬তম স্প্যান। এ পর্যন্ত পদ্মাসেতুতে ৩৫টি স্প্যান বসানো হয়েছে। এতে সেতুটির ৫ হাজার ২৫০ মিটার দৃশ্যমান হয়েছে। আর বাকি আছে ৬টি স্প্যান বসানোর কাজ। আজ ৩৬তম স্প্যানটি বসে গেলে বাকি থাকবে ৫টি স্প্যান বসানোর কাজ। চলতি বছরের ডিসেম্বরে সব স্প্যান সেতুতে বসানোর কথা রয়েছে। সে অনুযায়ী আজ ৫ নভেম্বর পিয়ার ২ ও ৩ নম্বরে ৩৬তম স্প্যান (স্প্যান ১-বি), ১১ নভেম্বর পিয়ার ৯ ও ১০ নম্বরে ৩৭তম স্প্যান (স্প্যান ২-সি), ১৬ নভেম্বর পিয়ার ১ ও ২ নম্বরে ৩৮তম স্প্যান (স্প্যান ১-এ), ২৩ নভেম্বর পিয়ার ১০ ও ১১ নম্বরে ৩৯তম স্প্যান (স্প্যান ২-ডি), ২ ডিসেম্বর পিয়ার ১১ ও ১২ নম্বরে ৪০তম স্প্যান (স্প্যান ২-ই) ও ১০ ডিসেম্বর সর্বশেষ ৪১ নম্বর স্প্যান (স্প্যান ২-এফ) বসবে ১২ ও ১৩ নম্বর পিয়ারের ওপর বসানো হবে।
source: jamuna tv

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *