অন্যান্য

চট্টগ্রামে করোনায় মারা গেলেন শেভরণের ব্যবস্থাপনা পরিচালক ডা. মুর্তজা হারুন

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার সাবেক সভাপতি, শেভরণ ল্যাবরেটরিসের ব্যবস্থাপনা পরিচালক ডা. গোলাম মুর্তজা হারুন মৃত্যুবরণ করেছেন।

শুক্রবার (২৮ মে) দিবাগত রাত তিনটার সময় সিএসসিআর হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ডা. গোলাম মর্তুজা হারুন ওই হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৯ বছর।

তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার (২৯ মে) বাদ আসর জমিয়তুল ফালাহ জামে মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

ডা. গোলাম মর্তুজা চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ১৫তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) চট্টগ্রামের সাবেক সভাপতি এবং নগর বিএনপির উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।

গত ১২ মে ডা. গোলাম মর্তুজা হারুনের শরীরে করোনা পজেটিভ ধরা পড়ে। গত ২২ মে তিনি কোভিড নেগেটিভ হয়েছিলেন। কিন্তু তার ফুসফুসের সংক্রমণ আকস্মিকভাবে নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে।

ডা. গোলাম মর্তুজা হারুন দীর্ঘদিন চিকিৎসকদের বিভিন্ন সংগঠনের নেতৃত্ব দিয়েছেন। আন্তর্জাতিক মানের শেভরন ক্লিনিক্যাল ডায়াগনস্টিক সেন্টারের প্রতিষ্ঠাতা তিনি। চট্টগ্রামে প্রথম বেসরকারি পর্যায়ে করোনা পরীক্ষাগার প্রতিষ্ঠিত হয়েছে তার হাত ধরে। যেখানে প্রবাসী বিমানযাত্রীরা কম সময়ে সনদ নেয়ার সুযোগ পাওয়ায় অনেকের দুর্ভোগ লাঘব হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *