অন্যান্য

দেশে প্রথম চট্টগ্রামে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত, হাসপাতালে ভর্তি বৃদ্ধ

দেশে প্রথম চট্টগ্রামে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত, হাসপাতালে ভর্তি বৃদ্ধ। ব্ল্যাক ফাঙ্গাসের উপসর্গ নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ষাটোর্ধ নারী নিশ্চিতভাবেই ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়েছেন। এ কথা নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এসএম হুমায়ুন কবির। বুধবার (২৮ জুলাই) রাতে মেডিকেল বোর্ড বসিয়ে বিষয়টি তারা নিশ্চিত হয়েছেন বলে জানিয়েছেন চমেক হাসপাতালের পরিচালক।

এর আগে সন্ধ্যায় চমেক হাসপাতালের সহকারী পরিচালক ও করোনা বিষয়ক কোর কমিটির ফোকাল পার্সন ডা. সাজ্জাদ হোসেন জানিয়েছিলেন, ব্ল্যাক ফাঙ্গাসের উপসর্গ নিয়ে ভর্তি হওয়া ওই নারী আসলে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত কিনা তা নিশ্চিত হতে ৩ দিন সময় লাগবে।

জানা গেছে, দক্ষিণ চট্টগ্রামের পটিয়ার বাসিন্দা ৬০ বছর বয়সী ওই নারী করোনা আক্রান্ত হয়ে করোনামুক্তও হয়ে যান ১৫ জুলাইয়ে।

তবে এরপর তার দাঁতের ইনফেকশন দেখা দেওয়ায় তাকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কিছুদিন পরে তার চোখে ইনফেকশন দেখা দেয়। পরে মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এমএ হাসান রোগীটিকে ব্ল্যাক ফাঙ্গাসের উপসর্গ থাকায় উন্নত চিকিৎসার জন্য বারডেম হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।

এর মধ্যেই করোনা আক্রান্ত হয়ে ওই নারীর স্বামী মারা যান। এটি ছাড়াও লকডাউন পরিস্থিতির কারণে মাত্র ৪ দিন আগে ওই নারীকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজের ১৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন এই রোগীর চিকিৎসার জন্য এর মধ্যেই একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *