খেলাধুলা

দুই বন্ধুর ‘মহারণ’ কাল

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অলিখিত সেমিফাইনালে মুখোমুখি হবে রংপুর রাইডার্স-ফরচুন বরিশাল। রংপুর-বরিশাল লড়াই ছাপিয়ে এই দ্বৈরথ রূপ নিয়েছে সাকিব-তামিমের। এই দুই তারকার লড়াই যেন এখন বিপিএলের টক অব দ্যা টাউন। চলতি আসরে ফের একবার মুখোমুখি হচ্ছেন সাকিব-তামিম। লড়াইটা এবার ফাইনাল নিশ্চিতের।

হারলেই চলতি আসর থেকে বেজে যাবে বিদায়ের ঘণ্টা। জিতলেই মিলবে স্বপ্নের ফাইনালের টিকিট। এমন বাঁচা-মরার সমীকরণকে মাথায় নিয়ে বুধবার (২৮ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ‍্যা সাড়ে ৬ টায় মুখোমুখি হবে দুই দল। চলতি টুর্নামেন্টে তৃতীয়বারের মতো মুখোমুখি হওয়ার অপেক্ষায় সাকিব-তামিম ‘ডার্বি’। সাম্প্রতিক সময়ে সাকিব-তামিমের সম্পর্কের টানাপোড়েন ও মাঠের নানা আলোচিত ঘটনা বাড়তি রোমাঞ্চ ছড়াচ্ছে এই লড়াইয়ে।

এবারের বিপিএলের এর আগের দুই দেখায় ১টি করে ম্যাচ জিতেছে দুই দল।। প্রথম দেখায় বরিশাল জিতলেও দ্বিতীয় দেখায় সমতায় ফেরে রংপুর। এর ওপর সবশেষ দেখায় সাকিবের করা উদযাপন ব্যঙ্গ করে উত্তেজনার পারদ আরও বাড়িয়ে দেন তামিম। এবার ফাইনাল নিশ্চিতের মিশনে ফের মুখোমুখি হচ্ছেন এই দুই ক্রিকেটার।

কাগজে কলমে দুই দলই টুর্নামেন্টের অন‍্যতম সেরা। তবে চলতি আসরে রবিন রাউন্ডে দারুন ছন্দে ছিল রংপুর। বিদেশিদের পাশাপাশি দলের লোকাল ক্রিকেটাররাও আছেন দারুণ ছন্দে। বিশেষ করে সাকিব আল হাসান ব‍্যাট হাতে ছন্দে ফেরার পর অপ্রতিরোধ‍্য মনে হচ্ছে রংপুরকে। সাকিবের পাশাপাশি শেখ মেহেদীও আছেন সেরা ফর্মে। বোলিংটা শুরু থেকে ভালো করলেও, গেল কয়েক ম‍্যাচ রানও পাচ্ছেন নিয়মিত। তবে প্লে-অফে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি রংপুরের। বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হেরে বিপাকে পড়েছে সাকিবরা। তাইতো বরিশালের বিপক্ষে জয় ছাড়া ভিন্ন কিছু ভাবতে চায় না রংপুর।

অন্যদিকে, এবারের আসরে ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। এলিমিনেটরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে দারুণ এক ফিফটি হাঁকিয়ে দলকে জেতান এই বাঁহাতি ব্যাটার। গুরুত্বপূর্ণ এই ম্যাচেও ধারাবাহিকতা ধরে রাখবেন তামিম, এমনটাই প্রত্যাশা ভক্তদের।

কোয়ালিফায়ার নয় ফাইনালে সাকিব-তামিমের লড়াই দেখার ইচ্ছে ছিল ভক্তদের। তবে, রংপুরের হারে গতকালই সেই স্বপ্ন শেষ হয়ে যায়। এই দুই দলের ধ্রুপদী লড়াইয়ে শেষ হাসি কে হাসবেন—সাকিব না তামিম, সেই উত্তরের অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *