জিয়ার কবরসহ সকল স্থাপনা সরিয়ে নেয়া হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী

জিয়ার কবরসহ সকল স্থাপনা সরিয়ে নেয়া হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, সংসদ ভবনের আশপাশ থেকে জিয়ার কবরসহ সকল স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য স্পিকার বরাবর আবেদন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে সংসদ ভবনকে মূল নকশায় ফিরিয়ে আনার কাজ চলছে বলে জানান তিনি। তিনি সাংবাদিকদের এসব কথা বলেন বৃহস্পতিবার (২৬ আগস্ট) গাজীপুর সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য শেষে।

মন্ত্রী বলেন, জিয়াউর রহমানের লাশ চন্দ্রিমা উদ্যানের মাজারে নেই। তাকে ব্রাশফায়ার করে হত্যার পর মৃতদেহ পুড়িয়ে ফেলা হয়েছে। তিনি জিয়াউর রহমানের লাশ থাকলে ডিএনএ টেস্ট করে প্রমাণ করার আহ্বানও জানান।

এর আগে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমানের কবর চন্দ্রিমা উদ্যানে নেই, তারপরও সেখানে বিশৃঙ্খলা করে বিএনপি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন,  মহানগর আওয়ামী লীগের জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠানে।

তিনি বলেন, জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতা ও অস্তিত্বে কখনো বিশ্বাস করতেন না। বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দেয়ার পরও পাকিস্তান বাহিনীর সদস্য হিসেবে কাজ করেছে জিয়াউর রহমান। অনুষ্ঠানে তিনি আরও বলেন, জিয়াউর রহমান খুনি মোশতাকের মূল শক্তি ছিল। জিয়াউর রহমান কোথায়, কোন গ্রাউন্ডে যুদ্ধ করেছে তার কিন্তু কোনো ইতিহাস নাই।

আরও সংবাদঃ জিয়ার কবরসহ সকল স্থাপনা সরিয়ে নেয়া হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *