অন্যান্য

চট্টগ্রাম নগর পুলিশের আরও ৪ জনের করোনাজয়

শরীর থেকে তৃতীয় দফা নমুনা সংগ্রহ করা হয়েছিল তাদের ২৮ এপ্রিল। পরীক্ষাগারে জট লেগে আটকে ছিল চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) করোনা পরীক্ষার ফলাফল। সাত দিন পর আসা এই রিপোর্টে দেখা গেল তারা জয় করেছেন করোনাকে। এই সৌভাগ্যবান চারজনের মধ্যে আছেন সিএমপির প্রথম করোনা শনাক্ত হওয়া পুলিশ সদস্য মো. শাহেদ মিয়াও।

মঙ্গলবার (৫ মে) দুপুরে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে ছাড়পত্রও দেওয়া হয়েছে তাদের। তবে শর্ত হল, ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন।

এদিকে ফৌজদারহাটের ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাব থেকে আসা রিপোর্টে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ৪ পুলিশের পাশাপাশি আরও ২ জনের রিপোর্টও নেগেটিভ আসে।

সিএমপির অতিরিক্ত উপ কমিশনার আবু বক্কর চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘পরপর দুইবার নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসায় আমাদের ট্রাফিক বিভাগের তিন সদস্যসহ চার সদস্যকে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তবে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। সিএমপি কমিশনার স্যার দামপাড়া পুলিশ লাইন্সে তাদের কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছেন।’

নগর ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, মঙ্গলবার ছাড়পত্র পাওয়াদের মধ্যে রয়েছে সিএমপি’র প্রথম করোনা শনাক্ত হওয়া মো. শাহেদ মিয়া। শাহেদ মিয়ার শরীরে ১২ এপ্রিল করোনা শনাক্ত হয়। সুস্থ হয়ে ব্যারাকে ফেরা অন্যরা হলেন কনস্টেবল জহিরুল ইসলাম, নায়েক হেলাল, এটিএসআই মনিরুল ইসলাম।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, চার পুলিশ সদস্য ছাড়াও আরও দুইজন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন। তাদেরকেও হোম কোয়ারেন্টাইন মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

চট্টগ্রামে ৫ মে পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১০৫ জন। চট্টগ্রামের বাইরে থেকে আক্রান্ত হয়ে চট্টগ্রামে চিকিৎসাধীন আছেন আরও পাঁচজন। এছাড়া কক্সবাজার জেলার দুজন রোগী চট্টগ্রামের হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে ৭ জন মা, রা গেছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন।

বিআইটিআইডি ও সিভাসুতে এ পর্যন্ত চট্টগ্রাম অঞ্চলের মোট তিন হাজার ৮৪১ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস পাওয়া গেছে ১৬০ জনের শরীরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *