অন্যান্য

বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা দিয়ে বাবার দাফন

বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে গিয়েছিলেন বিথী বাবার কাছ থেকে ১২ হাজার ৮০০ টাকা নিয়ে। সব আনুষ্ঠানিকতা শেষে যখন টাকা জমা দেবেন, তখনই মুঠোফোনে জানতে পারেন বিস্ফোরণে দগ্ধ হয়েছেন বাবা। সেদিন রাতেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাবা। বাবার দাফনে ব্যয় হয়ে যায় বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বাবার দেওয়া সেই টাকা।

বিথী আক্তার উত্তরা ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ছাত্রী। বাবা গাজী মাজহারুল ইসলামের মৃত্যুর পর বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্নও ফিকে হয়ে গেছে তার।

বিথী জানান, ভর্তির জন্য টাকা জমা দেওয়ার সময় বাবার দুর্ঘটনার খবর শুনি। ভর্তি না হয়েই হাসপাতালে চলে যাই। ভর্তির সেই টাকায় বাবার দাফন হয়েছে। এখন বাবা নেই, বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্নও আর দেখি না।

মাজহারুল ইসলামের স্ত্রী রোকসানা আক্তার জানান, রিকশার গ্যারেজের ব্যবসা ভালো চলছিল না। তাই ৬ মাস আগে তার স্বামী গ্যারেজের পাশেই ভাঙারির দোকান দেন। ওই দোকানে কাজ করার সময় হঠাৎ করেই বিস্ফোরণ ঘটে।

৬ আগস্ট বেলা পৌনে ১২টার দিকে তুরাগ কামারপাড়া রাজাবাড়ি পুকুর পাড় এলাকায় গাজী মাজহারুলের রিকশার গ্যারেজের ভেতরে গড়ে তোলা ভাঙারির দোকানে এ বিস্ফোরণ ঘটে।

এ ঘটনায় দগ্ধ ৮ জনের সাত জন মারা গেছেন। একজন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি আছেন। তার অবস্থাও আশঙ্কাজনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *