অন্যান্য

চট্টগ্রাম নগরীতে ৮ বছরের মধ্যে সর্বোচ্চ পানির রেকর্ড

নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দারা গত চারদিন ধরে চরম ভোগান্তিতে রয়েছেন। নগরীর অধিকাংশ এলাকার বাসা-বাড়ির কোথাও কোমর, কোথাও হাঁটু পরিমাণ পানি জমে ছিল  টানা বৃষ্টিতে। ফলে বাসিন্দারা গৃহবন্দী হয়ে পড়েন। এসময় তাদের দিন পার করতে হয় শুকনো খাবার দিয়ে। এছাড়া চাকরিজীবী, শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষ যানবাহন না পেয়ে চরম ভোগান্তিতে পড়েন। অসংখ্য যানবাহনের ইঞ্জিন বিকল হতে দেখা যায় পানিতে আটকে। নগরবাসী এমন পানি গত আট বছরে দেখেনি বলে জানা যায়।

এদিকে, টানা বৃষ্টির কারণে পানি জমা হয়ে কাতালগঞ্জের একটি বাসায় বিদ্যুতায়িত হয়ে দুইজনের মুত্যু হয়েছে। বৃষ্টিতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন নগরীর মুরাদপুর, বহদ্দারহাট, মাইজপাড়া, কাপাসগোলা, হালিশহর, কাতালগঞ্জ, শুলকবহর, ষোলশহর, মুহাম্মদপুর, বাদুরতলা, এক কিলোমিটার, বাকলিয়া, কে বি আমান আলী রোড, সৈয়দশাহ রোড, আগ্রাবাদসহ নগরীর নিচু এলাকার বাসিন্দারা। কোমর ও হাঁটু পরিমাণ পানি জমে যায় এসব এলাকার বাসার নিচ তলায়। ফলে আগুন জ্বলেনি এসব এলাকার অনেক বাসা-বাড়িতে।  তাদের একমাত্র ভরসা ছিল শুধুমাত্র শুকনো খাবারই।

গত শুক্রবার সন্ধ্যার পর থেকে গভীর রাত পর্যন্ত পানির নিচে ডুবে ছিল নগরীর ২নং গেট, মুরাদপুর, ষোলশহর, শুলকবহর ও বহদ্দারহাটসহ নগরীর বেশ কিছু এলাকা।

ফ্লাইওভার থেকে সড়কে যান নামতে পারেনি আখতারুজ্জামান ফ্লাইওভারের মুরাদপুর অংশে সড়কে হাঁটু থেকে কোমর পরিমাণ পানি জমে থাকায়। ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয় ফ্লাইওভারের উপরে। শুক্রবার রাতের এই চিত্র অব্যাহত ছিল রবিবার রাতেও।

পতেঙ্গা আবহাওয়া অফিস গতকাল সোমবার রাত ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১২৮ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করেছে।

গতকাল সোমবারও দেখা যায়, আগ্রাবাদ, মুরাদপুর, বাকলিয়া বহদ্দারহাট, হালিশহর,  ও আশপাশের সড়ক ও বাসা-বাড়িতে হাঁটু পরিমাণ পানি জমে ছিল। এসময় মানুষ চরম ভোগান্তির স্বীকার হয়। সড়কের একপাশে মানুষের দীর্ঘ লাইন। অন্যদিকে, ফ্লাইওভারের উপরে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়, আখতারুজ্জামান ফ্লাইওভার থেকে যান নামতে না পেরে। এসময় সড়কে যানবাহন আটকে ছিল ঘণ্টার পর ঘণ্টা।

রিকশা ও ভ্যান সড়কে চলাচলের জন্য মানুষের একমাত্র ভরসা ছিল। অনেকেই গন্তব্যে যেতে দেখা যায় হাঁটু-কোমর পানির মধ্যে।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *