অন্যান্য

চট্টগ্রামে ১ হাজার ৩৭৪ কোটি টাকা ব্যয়ে খাল খনন প্রকল্পের উদ্বোধন

চট্টগ্রামের বহদ্দারহাট বারইপাড়া থেকে সিটি করপোরেশন (চসিক) প্রায় তিন কিলোমিটার দীর্ঘ খাল খনন কাজ শুরু করেছে
স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম খাল আজ শনিবার (২৭ নভেম্বর) খনন প্রকল্প কাজের ভিত্তি স্থাপন করেন। খাল খননে ব্যয় হবে ১ হাজার ৩৭৪ কোটি টাকা।

চট্টগ্রাম সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, খালের দুই পাশে ২০ ফুট করে সাড়ে পাঁচ কিলোমিটার দীর্ঘ দুটি রাস্তা হবে এবং ছয় ফুট ২.৯ কিলোমিটার দীর্ঘ খালটি হবে ৬৫ ফুট চওড়া। প্রস্থের দুটি করে ওয়াকওয়ে হবে। এর মধ্যে ১ হাজার ১০৩ কোটি টাকার উপরে ভূমি অধিগ্রহণ বাবদ ব্যয় হবে। খাল খননে ব্যয় হবে ১ হাজার ৩৭৪ কোটি টাকা। বারইপাড়া হাইজ্জারপুল থেকে শুরু হয়ে খালটি নূর নগর হাউজিং, ওয়াইজের পাড়া, বলিরহাটের বলি মসজিদের উত্তর পাশ দিয়ে কর্ণফুলী নদীতে মিশবে।

খাল খনন প্রকল্পটি সঠিকভাবে হচ্ছে কি না এ বিষয়ে তদন্ত করানো হবে। ভিত্তি স্থাপন অনুষ্ঠানে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে টিম এসে খাল খনন কাজ দেখে যাবে। যেনতেনভাবে কাজ করে টাকা-পয়সা ভাগ করে নিয়ে যাওয়ার সুযোগ দেওয়া হবে না। কাজের মান ও কাজ সঠিকভাবে হচ্ছে কি না তা দেখবে।

এ এলাকার জনগণ কোমর সমান পানির মধ্যে ডুবে থাকেন। এ পানি থেকে রক্ষা করার জন্য বারইপাড়া খালের প্রয়োজন আছে। চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী এসব কথা বলেন আজ থেকে খালের কাজ পুরোদমে শুরু হয়েছে। এ খালের কাজ দুই থেকে আড়াই বছরের মধ্যে শেষ করতে পারব। খাল খনন শেষ হলে চট্টগ্রামের নাসিরাবাদ, বারইপাড়া, চান্দগাঁও,শুলকবহর, বহদ্দারহাট, বাকলিয়া ও চাক্তাই এলাকার মানুষ জলাবদ্ধতা থেকে মুক্তি পাবে বলে আশা করছি।

এর আগে সকালে টাইগার পাস থেকে পাহাড়তলী রেল লাইন পর্যন্ত আমবাগান সড়কের উদ্বোধন করেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। প্রায় ২৬ কোটি টাকা ব্যয়ে কাজটি করা হয়েছে।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *