অন্যান্য

গ্রহণযোগ্য সফটওয়্যার ইঞ্জিনিয়ার দ্বারা ইভিএম পরীক্ষা করার দাবি ডাঃ শাহাদাতের

আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনের জন্য যে সকল ইভিএম ব্যবহার করা হবে সেগুলো গ্রহণযোগ্য সফটওয়্যার ইঞ্জিনিয়ার দ্বারা পরীক্ষা করার দাবি জানিয়েছে বিএনপি মনোনীত প্রার্থী ডাঃ শাহাদাত হোসেন।

নগরীর ১১ নং দক্ষিণ কাট্টলী ও ১২ নং সরাইপাড়া ওর্য়াডে শনিবার গণসংযোগ চলাকালে এ দাবি জানান ডাঃ শাহাদাত হোসেন।

ডাঃ শাহাদাত হোসেন বলেন, সম্প্রতি ইসির ইভিএম কার্যক্রম নিয়ে প্রশ্ন রয়েছে। ইভিএমের সিস্টেম পরিবর্তন করে বা বিভিন্ন পদ্ধতিতে ধানের শীষের ভোট অন্য কোথাও ট্রান্সফার করা হবে। তাই সরকার ব্যতীত প্রার্থীদের নিজের পছন্দের ইঞ্জিনিয়ার দ্বারা ইভিএম পরীক্ষা করার দাবি জানান শাহাদাত।

এসময় উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার, হারুনুর রশিদ ভিপি, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এস কে খোদা তোতন, সদস্য গাজী মো. সিরাজ উল্লাহ, মনজুর আলম চৌধুরী মনজু, শেখ নুরুল্লাহ বাহার প্রমুখ।

শনিবার দক্ষিণ কাট্টলী ওয়ার্ডের সাগরিকা মোড় থেকে গণসংযোগ শুরু করে কাজীর দীঘির পাড়, লোহার পুল, ছুদু চৌধুরীর বাড়ি, হালিশহর বাস স্টেশন, আই ব্লক, গরীবে নেওয়াজ স্কুলের সামনে এসে শেষ হয়। সরাইপাড়া ওয়ার্ডের ঈদগাহ কাঁচা রাস্তার মোড় থেকে শুরু করে ঝর্ণা পাড়া, বারোকোয়ার্টার, পাহাড়তলী বাজার, প্রাণ হরিদাস রোড, আশরাফ আলী রোড হয়ে লাকি হোটেলের সামনে এসে পথসভায় মিলিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *