অন্যান্য

আনোয়ারায় যুবক করোনায় নি’হত সন্দেহে ১০ ঘর লকডাউন

আনোয়ারায় করোনা সন্দেহে উপজেলার শিলাইগড়া গ্রামের ১০টি ঘর সাময়িক লকডাউন করেছে প্রশাসন।

গলাব্যাথায় আক্রান্ত এক যুবককে রবিবার (৫ এপ্রিল) সন্ধ্যায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর মৃত্যু হলে তার গ্রামের বাড়ির ১০টি ঘর সাময়িক লকডাউন করে প্রশাসন।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জানান, রবিবার সকালে শিলাইগড়া গ্রামের ওই যুবক গলাব্যাথায় আক্রান্ত হলে তার মা চা খেতে দেন। চা খাওয়ার পর তার ব্যাথা আরো বেড়ে গেলে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সন্ধ্যায় সেখানেই তার মৃত্যু হয়।

স্থানীয় সূত্র জানায়, খবরটি ছড়িয়ে পড়ার পর আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমদ, থানার ওসি দুলাল মাহমুদ ওই যুবকের গ্রামের বাড়িতে এসে খোঁজখবর নেন।

আনোয়ারা থানার ওসি দুলাল মাহমুদ জানান, সতর্কতা হিসাবে রাতেই ওই যুবকের গ্রামের বাড়ির ১০টি ঘর সাময়িক লকডাউন করা হয়েছে।

এখানে কেউ ঢুকতে পারছে না, বেরও হতে পারছে না।

পরীক্ষার জন্য নিহত যুবকের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হয়েছে। রিপোর্ট পজিটিভ আসলে পুরো গ্রাম লকডাউন করা হতে পারে। আর নেগেটিভ আসলে লকডাউন প্রত্যাহার করা হবে। আপাতত গ্রামে মানুষের যাতায়াত-চলাচল সীমিত করা হয়েছে বলে জানান তিনি।

করোনা সন্দেহে নিহত ওই যুবক গ্রামে একটি চায়ের দোকান চালাতেন। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় আতংক দেখা দেয়।

স্থানীয় সূত্র জানায়, আগামীকাল মঙ্গলবার ওই যুবকের করোনা টেস্টের রিপোর্ট পাওয়া যাবে বলে শোনা যাচ্ছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল থেকে তার লাশ গ্রামের বাড়িতে নিয়ে আসা হচ্ছে। আনার পর সরকারি বিধিনিষেধ অনুসরণ করে তার দাফন সম্পন্ন হবে। এজন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পিপিই সরবরাহ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *