খেলাধুলা

“কোয়ালিফায়ার থেকে ছিটকে গেলেন মুস্তাফিজ’

চোট পেয়ে আপাতত মাঠের বাইরে আছেন পেসার মোস্তাফিজুর রহমান। অনুশীলনের সময় আঘাত পেয়ে মাথায় সেলাই দেওয়া হয়েছে। বেশ কিছু দিন লাগবে তার ফিট হয়ে উঠতে। তাই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে খেলতে পারবেন না এই পেসার।

শনিবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

এর আগে গত রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করার সময় আঘাত পান মোস্তাফিজ। বিদেশি সতীর্থ ম্যাথু ফর্ড যখন ব্যাট করছিলেন, তখন বোলিং প্রান্তে ছিলেন ফিজ। হঠাৎ বল উড়ে গিয়ে ফিজের মাথায় আঘাত করে। রক্তাক্ত অবস্থায় মোস্তাফিজকে স্ট্রেচারে শুইয়ে অ্যাম্বুলেন্সে তোলা হয়। পরে তাকে চিকিৎসা দেওয়া হয় চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতালে। তার মাথায় ৫টি সেলাই দেওয়া হয়েছে।

পরে মোস্তাফিজের সিটিস্ক্যান রিপোর্টসহ নিউরোসার্জন বিসিবির সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করে। এর পর তাকে হাসপাতাল ছেড়ে ঢাকার টিম হোটেলে যোগদানের ছাড়পত্র দেওয়া হয়। ২০ ফেব্রুয়ারি ঢাকায় কুমিল্লার টিম হোটেলে যোগ দেন মোস্তাফিজ। বর্তমানে বিশ্রামে আছেন এই পেসার।

প্রথম কোয়ালিফায়ারে মোস্তাফিজের খেলার সম্ভাবনা নিয়ে দেবাশীষ বলেন, মোস্তাফিজের এখনো সেলাই কাটার সময় হয়নি। তো ২৬ তারিখ খেলতে পারবে না। ফেরার সম্ভাবনা আছে, তবে ২৬ তারিখের পর। এখন আমরা যেটা করি সেলাই ৭ দিনে না খুলে আরও এক-দুদিন বাড়িয়ে দিই, যাতে ঝামেলা না হয়। সেই হিসাবে চিন্তা করলে ২৬ তারিখ তাড়াতাড়ি হয়ে যায়।

তিনি বলেন, আঘাত লেগেছে ১৮ তারিখ, সে হিসাবে চিন্তা করলে ৭ দিন গেল। সেলাইটা ৭-১০ দিনের মধ্যে কাটা হয়। আমার গতকালই মনে হয়েছে যে কাটার সময় হয়নি। এগুলো সার্জনের ব্যাপার, তার কাছে পাঠিয়ে দেব। তারা যেটা বলে সেটা অনুসরণ করি। সার্জনেরও ধারণা ৭ থেকে ১০ দিন লাগবে সেলাই কাটতে। ১০ দিন ধরলে তো ২৬ তারিখ খেলতে পারবে না। আমারও দেখে মনে হয়েছে সময় হয়নি কাটার।

আগামী সোমবার (২৬ ফেব্রুয়ারি) প্রথম কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে কুমিল্লা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *