খেলাধুলা

১৪ বছর পর বাবার মৃত্যুকালীন ইচ্ছে পূরণ করল আর্জেন্টাইন খেলোয়াড়!

অনেকের কাছে ফুটবলটা নিছক খেলা মাত্র, তবে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনায় হিসেবটা একটু ভিন্ন। ফুটবলে সেখানে রক্তে মিশে থাকা অকৃত্রিম সংস্কৃতির অংশ। স্বভাবতই দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে শিরোপা ঘরে তোলায় উল্লাসে মাতোয়ারা দেশটি। মেসি-দিবালাদের বরণ করতে বুয়েনস আয়ার্সে  জড়ো হয় প্রায় ৫০ লাখ মানুষ। নানাভাবে মুখে মুখে উচ্চারিত হচ্ছে বিজয়ী যোদ্ধাদের উঠে আসার গল্প।

এই যেমন দেশটির অন্যতম তারকা পাওলো দিবালার শৈশবের গল্প ও মৃত বাবার শেষ ইচ্ছের কথাও আলোচিত হচ্ছে সেখানকার গণমাধ্যমে।

দিবালার বয়স যখন ১৩ বছর, তখন তার বাবা ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। মৃত্যুশয্যায় থাকা বাবার ইচ্ছে ছিল ছেলে যেন একজন পেশাদার ফুটবলার হতে পারে। সেই ইচ্ছের কথা বলে যান তার পরিবারের কাছে। যদিও দিবালা তখন তার বাবার পাশে থাকতে পারেননি। অনুশীলন করতে একাডেমি মাঠে ছিলেন। বাবার মৃত্যুর পর তার এক ঘনিষ্ঠ আত্মীয় দিবালাকে এই ইচ্ছের কথাটি জানান।

সেই দিবালা পেশাদার ফুটবল ছাপিয়ে এখন বিশ্বকাপজয়ী ফুটবল তারকা। ট্রফি উঁচিয়ে ছেলে ঘরে ফিরেছেন এমন দৃশ্য বাবা দেখে যেতে না পারলেও দিবালার স্মৃতি জুড়েই যে শুধু বাবাই ছিলেন সেটি আর বলার অপেক্ষা রাখে না।

দোহার লুসাইল স্টেডিয়ামে শিরোপা হাতে নিয়েই উঁচিয়ে ধরার আগে আকাশ পানে মুখ তুলে তাকান দিবালা। সবার আগে স্মরণ করেছিলেন বাবাকে।

বিড়বিড় করে হয়তো বলেছিলেন, বাবা আমি এখন শুধু একজন পেশাদার ফুটবলারই নই, আমি আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী খেলোয়াড়। তোমার ইচ্ছা পূরণ হয়েছে, বাবা!

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *