কাপ্তাইয়ে নির্বাচনী সহিংসতায় ইউপি সদস্য নিহত

কাপ্তাইয়ে নির্বাচনী সহিংসতায় ইউপি সদস্য নিহত

দুই গ্রুপের সংঘর্ষে রাঙামাটির কাপ্তাইয়ে নির্বাচনী সহিংসতায় কাপ্তাই ইউপি সদস্য সজিবুর রহমান (৫০) নিহত হয়েছেন। এতে  আরও ৩ জন আহত হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে একজনকে প্রেরণ করা হয়েছে।

নতুন বাজারের মা বেকারির সামনে মঙ্গলবার (২৬ অক্টোবর) রাত ১১টায় এ ঘটনা ঘটে।

নিহত সজিবুর রহমান টানা দুইবার ইউপি সদস্য হিসেবে নির্বাচিত হন। তিনি কাপ্তাই ইউনিয়নের ইউপি সদস্য ছিলেন।

আহতরা হলেন- আব্দুল জলিল, মো. আলাউদ্দিন (৪৫), মো. সালাউদ্দিন (৫৫)।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দিন দু’গ্রুপের সংঘর্ষে নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মহিউদ্দিন পাটোয়ারী বাদলের সমর্থকদের সঙ্গে কথা কাটাকাটি হয় মোশারফরের মালিকানাধীন মা বেকারিতে। এক পর্যায়ে দুই গ্রুপের সংঘর্ষে সেসহ আরও ৩ জন গুরুতর আহত হন।

ওসি নাছির উদ্দিন জানান, ঘটনাস্থল থেকে উদ্ধার করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কাপ্তাই স্বাস্থ্য বিভাগের আবাসিক মেডিকেল অফিসার ডা. ওমর ফারুক রনি জানান, আহত ২ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহত অন্য ১ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কাপ্তাই থানা ওসি বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে। এদিকে এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত উপজেলা সদর হাসপাতাল ঘিরে রেখেছেন নিহত সজিবুর রহমানের কর্মী সমর্থকরা।

এদিকে কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রকৌশলী অাব্দুল লতিফ বলেন, স্থানীয় এক ব্যক্তির সঙ্গে সজিব মেম্বার মাঠের একপাশে দাঁড়িয়ে কথা বলছিল, ওই মুহূর্তে তারা এসে তার ওপর অতর্কিত হামলা চালায়।

নিহত ইউপি সদস্যকে দেখতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবস্থান করছেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত ককর্মকর্তা (ওসি) মো. নাছির উদ্দিন, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ প্রমুখ।

আরও সংবাদঃ কাপ্তাইয়ে নির্বাচনী সহিংসতায় ইউপি সদস্য নিহত।

Leave a Comment