অন্যান্য

করোনা আক্রান্ত যাত্রী আনায় কাতার এয়ারওয়েজ পাঁচ লাখ টাকা জরিমানা

করোনা আক্রান্ত যাত্রী আনায় পাঁচ লাখ টাকা জরিমানা গুনল কাতার এয়ারওয়েজ। একইসঙ্গে লেবানন থেকে আসা করোনা আক্রান্ত ওই যাত্রীকেও ১০ হাজার টাকা জরিমানা করেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার বিকাল ৫টা ২০ মিনিটে দোহা থেকে ঢাকায় আসা কাতার এয়ারওয়েজকে জরিমানা করা হয়।

বিমানবন্দর সূত্র জানায়, কাতার এয়ারওয়েজের ফ্লাইট কিউআর-৪১৯ শুক্রবার বিকাল ৫টা ২০ মিনিটে দোহা থেকে ঢাকায় আসে। ওই ফ্লাইটের যাত্রীদের করোনা সনদ পরীক্ষা করে একজন করোনা আক্রান্ত পাওয়া যায়। ওই যাত্রীর করোনা সনদে ‘পজিটিভ’ উল্লেখ ছিল। তারপরও তাঁকে বহন করে নিয়ম লঙ্ঘন করায় কাতারের জাতীয় পতাকাবাহী বিমান সংস্থাটিকে পাঁচ লাখ টাকা জরিমানা করেন বিমানবন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী আফরোজ।

করোনা সনদ ছাড়া যাত্রী আনার ব্যাপারে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নিষেধাজ্ঞা আছে। নির্দেশনা অমান্য করলে সংশ্লিষ্ট এয়ারলাইনসের সর্বোচ্চ চার সপ্তাহের জন্য ফ্লাইট বাতিলের নিয়ম করা হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত যাত্রী আনায় জরিমানা গুনেছে এয়ার এশিয়া, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইতিহাদ এয়ারসহ আরো কয়েকটি এয়ারলাইনস।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিল বলেন, ‘যাত্রীকে ১০ হাজার এবং কাতার এয়ারওয়েজকে দায়িত্বে অবহেলার জন্য পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। করোনা আক্রান্ত ওই যাত্রীকে তাৎক্ষণিক কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *