আকর্ষণী নিয়োগ বিজ্ঞপ্তি ছাপিয়ে জামানতের নামে অভিনব প্রতারনা

আকর্ষণী নিয়োগ বিজ্ঞপ্তি ছাপিয়ে পে-অর্ডার আর জামানতের নামে অভিনব প্রতারনা করার অভিযোগ উঠেছে ইসলামী কো-অপারেটিভ ব্যাংকে লিঃ নামে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে । তারা চাকুরী দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ তুলেছে দুর-দুরান্ত থেকে আসা চাকুরী প্রার্থীরা।

২৫ ডিসেম্বর দুপুরে নগরীর খুলশী জাকির হোসেন রোডের ৮নং হাজী আব্দুল হান্নান লেইনের খুলশী গ্রীণ সোসাইটির মীর নিবাসের তৃতীয় তলায় তাদের কথিত প্রধান কার্যালয়ে চাকুরী প্রার্থীরা ইন্টারভিউ দিতে আসলে এই ঘটনা ঘটে।

ভুক্তভোগীদের অভিযোগ চাকুরী দেওয়ার কথা বলে হাজার হাজার চাকুরী প্রার্থীদের থেকে প্রথমে ৩০০ টাকার পে অর্ডারসহ পরে চাকুরীর নিশ্চয়তা নামে লক্ষ লক্ষ টাকা ডিপোজিট চাই।

প্রসঙ্গত: এ্যাসিটেন্ট সেলস এক্সিকিউটিভ বেতন দেখানো হয়েছে ৪৫,১০০ টাকা, এ্যাসিটেন্ট সেলস অফিসার বেতন দেখানো হয়েছে ২৮,০৭৫ টাকা। এর বাইরে চাকুরী স্থায়ী করণের কথা বলে বাৎসরিক ইনক্রিমেন্ট, ইন্সেন্টিভ, প্রভিডেন্ট ফান্ড, গ্রেচ্যুয়িটি, বোনাসহ নানা সুবিধার প্রলোভন দেখিয়ে এই প্রতারণা করছে বলে অভিযোগ ভুক্তভোগী চাকুরী প্রার্থীরা।

আবার অন্যদিকে তাদের একটি টিভি চ্যানেলও আছে বলে জানান অভিযুক্তরা।

এভাবে চাকুরীদেওয়ার নামে শিক্ষিত বেকার যুবক যুবতীদের টার্গেট করে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়া, নতুন প্রজন্মের চাকুরী প্রার্থীদের জন্য অশনি সংকেত বলে মনে করছেন সমাজ সচেতনরা।

অভিযুক্ত ইসলামী কো-অপারেটিভ ব্যাংকে লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর এস এ এম নুর হোসেন এসব অভিযোগ অস্বীকার করে ।

ঘটনাস্থলে খুলশী থানার অফিসার ইনর্চাজ শাহীনের নেতৃত্বে একটি টিম আসে চাকুরী প্রার্থীদের শান্ত থাকার আহ্বান করতে দেখা যায়। প্রতারণার বিষয়ে অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার কথাও তিনি জানান

চট্টগ্রাম বিভাগীয় সমবায় অধিদপ্তরের যুগ্ম নিবন্ধক আশিষ কুমার বড়ুয়া সিপ্লাসকে বলেন,চট্টগ্রামে ইসলামী কো-অপারেটিভ ব্যাংকে লিঃ নামে এখনো কোন প্রতিষ্ঠান অনুমোদন পায়নি।

Leave a Comment