অন্যান্য

করোনায় রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীবের ইন্তেকাল

করোনায় রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীবের ইন্তেকাল। রাঙ্গামাটি জেলার আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীব করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে বৃহস্পতিবার (১৫ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। হাসপাতালের পুলিশ সুপার ডা. মনোয়ার হাসানাত খান এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্র জানায়, গত মাসের শেষের দিকে করোনায় আক্রান্ত হন রাঙ্গামাটিতে এপিবিএন-১ এ কর্মরত অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীব ও তার স্ত্রী। পরে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়। ৬ জুলাই আহসান হাবীবের অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে রাখা হয়। অবশেষে ১৬ জুলাই শুক্রবার মধ্যরাতে তিনি মারা যান।

জানা যায় ৬ জুলাই থেকে আহসান হাবিব ও তার স্ত্রী রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আহসান হাবিব মারা গেলেও তার স্ত্রী এখনো একই হাসপাতালে চিকিৎসাধীন আছে। ডা. মনোয়ার হাসানাত বলেন, আহসান হাবিব আগে থেকে অ্যাজমার রোগী ছিলেন। তিনি
করোনাভাইরাসের ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছিলেন বলে ধারণা চিকিৎসকদের।

এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০১ জন পুলিশ সদস্য মারা গেছেন এবং আক্রান্ত হয়েছেন ২৩ হাজারের বেশী সদস্য। ২০২০ সালের ২৮ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে প্রথম মারা যান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কনস্টেবল জসিম উদ্দিন। এরপর গত ৫ জুলাই পর্যন্ত ওই সংখ্যা এসে দাঁড়ায় ১০০ তে।

এছাড়াও গত ৫ জুলাই বিকালে ট্রাফিক কনস্টবল মো. জামাল মাতুব্বর করোনায় আক্রান্ত হয়ে মারা যান। রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তিনি রাজবাড়ী জেলা পুলিশের ট্রাফিক বিভাগে কর্মরত ছিলেন।

আহসান হাবিব ৩৩ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পুলিশে যোগ দিয়েছিলেন। তিনি গত মে মাসে পদোন্নতি পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার হন।

উল্লেখ্য, কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের বসন্তপুর গ্রামে আহসান হাবিবের গ্রামের বাড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *