অন্যান্য

অাল আরবে করোনায় ৬৭০ প্রবাসী বাংলাদেশির মৃত্যু

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অাল আরবের বিভিন্ন প্রদেশে আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) পর্যন্ত ৬৭০ জন প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে।
রিয়াদ বাংলাদেশ দূতাবাসের প্রেস সচিব ফখরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে সর্বশেষ মক্কায় করোনায় আক্রান্ত হয়ে আবু বক্কর সিকদার (৫০) নামে আরও এক প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে।

নিহত আবু বক্কর সিকদার চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের আলী সিকদার পাড়ার হাজি আবুল কাসেমের ছেলে। তিনি ৪ সন্তানের জনক। অাল প্রবাসী গোলাম মোস্তফা নিহতের বিষয়টি নিশ্চিত করেন।

খোঁজ নিয়ে জানা যায়, বুধবার (২২ জুলাই) স্থানীয় সময় সকাল ১১টায় মক্কার আল জাহের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।এদিকে নিহতের ফুফাত ভাই নুরুল আবছার জানান, প্রায় ১৮ দিন পূর্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মক্কার কিং আবদুল আজিজ হাসপাতালে ভর্তি হন আবু বক্কর সিকদার।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় আবু বক্কর সিকদার মারা যান। তিনি সৌদি আরবের মক্কায় একটি দোকানে চাকুরী করতেন। সরকারের নিয়ম অনুযায়ী নিহতের লাশ সেখানেই দাফন করা হবে। আবু বক্কর সিকদারের মৃত্যুর খবর বাড়িতে পৌঁছলে নিহতের পরিবার ও স্বজনদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত অারবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ্যমতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৫৮ হাজার ১৫৬ জন।এখন পর্যন্ত ২ হাজার ৬০১ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়ে ফিরেছেন ২ লাখ ১০ হাজার ৩৯৮ জন।

সূত্র: দৈনিক পূর্বকোণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *