অন্যান্য

ঈদে করোনা প্রতিরোধে সিএমপি’র ১৫ নির্দেশনা

আসন্ন ঈদুল আজহায় করোনাভাইরাস প্রতিরোধে সিএমপি ১৫টি নির্দেশনা জারি করেছে। আজ সোমবার (২৭ জুলাই) সন্ধ্যায় সিএমপি জনসংযোগ শাখা থেকে এক বিজ্ঞপ্তিতে নগরবাসীর যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে এ নির্দেশনা জারি করা হয়েছে বলে জানান জনসংযোগ কমকর্তা ও অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মির্জা সায়েম মাহমুদ।

নির্দেশনাগুলো হল: করোনা পরিস্থিতিতে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে ও মাস্ক পড়ে ভ্রমণ করতে হবে, শারীরিক অসুস্থতা নিয়ে ভ্রমণ পরিহার করতে হবে, তাড়াহুড়া করে কিংবা ঝুঁকিপূর্ণ অবস্থায় বাসে উঠা যাবে না, অপরিচিত কারও সঙ্গে ভাগাভাগি করে গাড়ি ভাড়া দেয়া যাবে না, রাস্তায় অপরিচিত কারও কাছ থেকে কোনো কিছু খাওয়া যাবে না, রাস্তায় বাস বা ট্রেন কিংবা লঞ্চ টার্মিনালে পকেটমার ও দুস্কৃতিকারী থেকে সাবধানে থাকতে হবে, মোবাইল ফোন এবং হ্যান্ডব্যাগের প্রতি বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে।

যানবাহনে চলার সময় বা ট্রাফিক জ্যাম পড়লে গাড়ির জানালা বন্ধ রাখতে হবে, দীর্ঘ রুটে যাত্রায় নির্জন বা অপরিচিত স্থানে যাত্রা বিরতি করা যাবে না, মধ্য কিংবা শেষ রাতে বাসস্ট্যান্ডে নামলে সতর্কতার সঙ্গে চলাচল করতে হবে, ট্যাক্সি বা অটোরিকশা কিংবা ভাড়ায় চালিত অন্যান্য গাড়ি ভাড়া করার সময় গাড়ির রেজিস্ট্রেশন নম্বর এবং ড্রাইভারের নাম ঠিকানা লিখে রাখতে হবে, যাত্রাকালে নিজের মালামালের প্রতি বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে এবং রাতে মূল্যবান সামগ্রী নিয়ে একাকী চলাচল পরিহার করতে হবে। এছাড়া যাতায়াতের সময় সহযাত্রী বেশে থাকা অজ্ঞান পার্টি ও মলম পার্টির খপ্পড় থেকে সাবধানতা অবলম্বন করতে হবে, রাত্রিকালে জনবহুল রাস্তা দিয়ে চলাচল করার চেষ্টা করতে হবে, ঈদে বাড়ি যেতে হলে শেষ মুহূর্তের যানজট এড়াতে পূর্বেই ভ্রমণ সম্পন্ন করতে হবে এবং যেকোন প্রয়োজনে জাতীয় জরুরি সেবা: ৯৯৯ নম্বরে যোগাযোগ করতে হবে এবং প্রয়োজনে-সিএমপি কন্ট্রোল রুম ০১৮ ৮০ ৮০ ৮০ ৮০ এ যোগাযোগ করতে হবে। সূত্র: পূর্বকোণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *