পটিয়ায় স্বামী পরিত্যক্ত নারী গনধর্ষনের শিকার, আটক ১

অভাব অনটনের সংসার (লাভলির) ছদ্মনাম, হাটহাজারী উপজেলার মেয়ে। বিয়ে হয় প্রায় দুই বছর আগে মাস খানেক আগে জন্মদেন একটা মেয়ে সন্তান। কিন্তু পুড়া কপালির দুঃখের সংসারে অকর্ম নেশাখোর স্বামী তাকে ছেড়ে চলে গেছে অজানা উদ্দেশ্যে।

শেষমেশ বাধ্য হয়ে কোলের সন্তানকে বিক্রি করতে ঘর হতে বেড় হয়ে আসেন নগরীর বাকলিয়া থানার তুলাতলি এলাকায়। সেখানে লিখিত স্টাম্পের মাধ্যমে ১৫ হাজার টাকায় বিক্রি করে সেই টাকা নিয়ে একাই তার বোনের বাড়ি চন্দনাইশের দোহাজারির উদ্দেশ্যে কর্ণফুলি ব্রীজ হতে মিনি বাস যোগে পটিয়ার শান্তির হাট নামেন। সেখান হতে সিএনজি করে পটিয়ায় যাওয়ার পথে কাগজিপাড়া অংশে আসলেই বিপরীত দিক থেকে আসা একটি ব্যাটারী চালিত রিকশায় চড়ে ধর্ষকরা সিএনজিটিকে গতিরোধ করে বাধ্য করে পেছনে ঘুড়িয়ে আমজুর হাটের দিকে আসতে। সেখান হতে তারা পাশ্ববর্তী উনাইনপুরার শ্নশানে নিয়ে গিয়ে গনধর্ষন করে মানিক, করিম, সোহেল, গিয়াসউদ্দিন ও আজাদ নামের নরপশুরা। এরপর মেয়েটির সাথে থাকা শিশু বিক্রির ১৫ হাজার টাকাও ছিনিয়ে নিল ধর্ষকরা। মেয়েটি কোন না কোন ভাবেই তার বোনের বাড়িতে গিয়ে তাদের কাছে ঘটনাটির বর্ণনা দেন। পরদিন তার বোনকে নিয়ে ঘটনাস্হল আমজুর হাট এলাকায় আসলে এক পর্যায়ে স্হানীয় টাউট জসিম উদ্দিনকে বিষয়টি খুলে বলেন তারা।

এসময় জসিম তাদেরকে টাকা উদ্ধার করে দিবেন বলে আশ্বস্ত করে বাড়ি পাঠিয়ে দেন। কিন্তু দুই দিন পার হলেও জসিমের দেয়া কথা আর কাজের মিল না পেয়ে জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদের সদস্য সিরাজের স্বরনাপন্ন হন। এসময় তারা আবারো ঘটনার কথা মেম্বারকে জানান। তাদের কথা শুনে সিরাজ মেম্বার আমজুর হাটের নাইটগার্ড শফি তার দোকানে ডেকে এনে ঘটনাটি সম্পর্কে জানতে চাইলেই দাড়োয়ান শফি তার বর্ণনা দেন। এসময় মেম্বার সিরাজের সহায়তায় মেয়েটিকে নিয়ে গত শুক্রবার রাতে পটিয়া থানায় পাঁচজনকে আসামি করে ধর্ষন মামলা দায়ের করেন। এঘটনায় রিকশা চালক সোহেলকে আটক করে পুলিশে সোপর্দ করেন মেম্বার। পটিয়া থানা পুলিশ আসামীকে গতকাল শনিবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করেন।

গত ২৮ সেপ্টেম্বর রাতে উপজেলার আমজুরহাট এলাকা থেকে তাকে তুলে নিয়ে পার্শ্ববর্তী উনাইনপুরা শ্মশান এলাকায় ধর্ষণ করলেও বিষয়টি জানাজানি হয় শুক্রবার। ঘটনাটি পুলিশ জানতে পেরে মামলা রেকর্ড করে শুক্রবার রাতে স্থানীয়দের সহযোগিতায় ধর্ষণে অভিযুক্ত সিএনজি টেক্সি চালক সোহেলকে (২৫) গ্রেপ্তার করে।

গতকাল শনিবার বিকালে পটিয়া থানা পুলিশ সিএনজি চালক হোসেলকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে। সে উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নের জাফর আহমদের পুত্র। সোহেলসহ ৪ জন ওই গৃহিনীকে গনধর্ষণ করে বলে অভিযোগ করা হয়।

জানা যায় , ধর্ষিতার বাড়ি হাটহাজারী উপজেলায়। সন্তানসহ স্বামী তাকে ফেলে যাওয়ার কারণে শহরে এসে সন্তান বিক্রি করতে বাধ্য হন। সে দোহাজারীর উল্লাপাড়া এলাকায় বোনের বাড়িতে সিএনজি যোগে যাওয়ার পথে গনধর্ষনের শিকার হন এ নারী। রাত ১১টায় দিকে টেক্সিটি চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের আরাকান সড়ক হয়ে পটিয়া উপজেলার আমজুরহাট এলাকায় পৌঁছলে চালক সোহেলের সহযোগিতায় তাকে তুলে নিয়ে ধর্ষণ করা হয়।

শুক্রবার রাতে ধর্ষিতা স্থানীয়দের ঘটনাটি জানান। এসময় জঙ্গলখাইন ইউনিয়নের মেম্বার মো. সিরাজুল ইসলাম এ ঘটনা শুনে পটিয়া থানা পুলিশকে জানালে পুলিশ সোহেলকে আটক করে। পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানান, স্বামী পরিত্যক্তা এক নারী কে গনধর্ষণের অভিযোগে পটিয়া থানায় একটি মামলা রেকর্ড করা হয়েছে। আসামিদের মূল হোতা রিকশা চালক সোহেলকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Leave a Comment