অন্যান্য

মহেশখালীর মাতারবাড়ীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১,আহত ১০

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের মাঠে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে ১ জন নিহত ও ১০ জন আহত হয়েছে।

শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টার দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে৷

নিহত একজনের নাম পাওয়া গেছে,নিহত হলেন আহসান (১২)। সে স্থানীয় মিয়াজী পাড়া গ্রামের বাসিন্দা জাহাঙ্গীরের পুত্র।

আহতরা হলেন, মাতারবাড়ী বলির পাড়া আজিজুল হকের পুত্র এরশাদ(১০) একই এলাকার রাজঘাটের কাইছারুল ইসলামের ছেলে জিহাদুল ইসলাম আব্দুল্লাহ (১২),কালারমারছড়া ইউনিয়নের নুর মোহাম্মদের ছেলে মারুফ (১২),মাতারবাড়ী সিকদার পাড়া ফরিদুল আলম সাদেকুল ইসলাম রাহাত (১৩), একই এলাকার মগডেইলে আব্দুল মন্নান মোঃ নুরী(১৩), একই এলাকার সিকদার পাড়া আব্দুল মোনাফ তুহিন (১৪) একই এলাকার পশ্চিম সিকদার পাড়া বদনের পুত্র জয়নাল (১২), একই এলাকার সিকদার পাড়ার জসিমের পুত্র শেকাব উদ্দীন(১৫) শাপলাপুর ষাইটমারার নুরুল হকের পুত্র আক্কাস (১৮), শাপলাপুর জেএমঘাটের কবির আহমদের পুত্র নুরী (১৫)।

জানা যায়, উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের আজিজিয়া মাদ্রাসায় চলছে ২দিন ব্যাপী বার্ষিক সভা। শুক্রবার ছিল শেষ দিন। সভায় মালামাল বিক্রির জন্য স্থান করে দেয়া হয়েছে মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের মাঠে। এতে দুর দুরান্ত থেকে আসা বেলুন বিক্রেতা সকালে বেলুনে গ্যাস ভরার সময় হঠাৎ গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে ১ জন ঘটনা স্থলে মারা যান বলে নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি জাহেদুল ইসলাম। তবে আরোও দুইজন মৃত্যু হয়েছে বলে শোনা গেলেও বিষয়টি নিশ্চিত করতে পারেনি কেউ।

স্থানীয়রা আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করায় তৎক্ষানিক নিহত ও আহত সকলের নাম ঠিকানা পাওয়া যায়নি। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে কয়েকজন শিশু ও যুবকের পা বিচ্ছিন্ন হয়ে গেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধারের কাজ শুরু করে থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর কর্মীরা৷

মাতারবাড়ী ইউপি চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ বলেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এ দুর্ঘটনা হতাহতের ঘটনা ঘটেছে বলে জানিয়ে বিস্তারিত সবার পরিচয়ের জন্য কাজ চলছে বলে জানান৷

মহেশখালী থানার ওসি আব্দুল হাই ঘটনাস্থলে পরির্দশন করে বলেন, এমন ঘটনায় আমি নিজে মর্মাহিত। নিহত ও আহতদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *