চট্টগ্রামে আরও ৩৯৯ জনের করোনা পজিটিভ, মোট আক্রান্ত ১২৩৩০

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৩৯৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩১৩ জন নগর ও ৮৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ১২৩৩০ জন।

আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। নতুন ৩৯৯ জনের মধ্যে ২৬৮ জনেরই করোনা শনাক্ত হয়েছে ঢাকার ল্যাবে; জট থাকায় এসব নমুনা অনেক আগে ঢাকায় পাঠানো হয়েছিল।

এর মধ্যে বিআইটিআইডি থেকে আগে ঢাকায় পাঠানো ৪৩৭টি নমুনায় ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাব থেকে আগে ঢাকায় পাঠানো ১৩১৪টি নমুনায় ২৩১ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডিতে ২৫ জন, সিভাসুতে ০৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ২৩ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪১ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৬ জন, শেভরণ ল্যাবে ০০ জন এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ০০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

তিনি আরও বলেন, বুধবার চট্টগ্রামে মোট নমুনা পরীক্ষা করা হয় ৭১০ টি। এর মধ্যে ১৪০ টি বিআইটিআইডিতে, ৩৮ টি সিভাসুতে, ২০৬ টি চমেকে, ১৪৪ টি চবিতে, ১৭৬ টি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, ০০ টি শেভরণ ল্যাবে এবং ০৬ টি মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করানো হয়।

বুধবার শেভরণ ল্যাবে নমুনা পরীক্ষার প্রতিবেদন পায়নি সিভিল সার্জন কার্যালয়।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৮৬ জনের মধ্যে সাতকানিয়ার ২, বাঁশখালীর ২, আনোয়ারার ১২, চন্দনাইশের ৪, পটিয়ার ১৫, বোয়ালখালীর ৪, রাঙ্গুনিয়ার ৪, রাউজানের ১২, ফটিকছড়ির ৬, হাটহাজারীর ১৫, মিরসরাইয়ের ২, সন্দ্বীপের ২ ও সীতাকুণ্ডের ৬ জন আছেন।

উল্লেখ্য, চট্টগ্রামে করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ২২০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৪৮৭ জন।

Leave a Comment