অন্যান্য

তিন পেশার মানুষকে ধন্যবাদ দিলেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী

করোনাভাইরাসের প্রভাবে বিপ’র্যস্ত পৃথিবী।সবচেয়ে বড় সমস্যা এই রোগটি সংক্রা’মক। তাই ডাক্তার-নার্সদের জীবনের ঝুঁ’কি নিয়েই কাজ করতে হচ্ছে। তবু তারা সেবা দিয়ে যাচ্ছেন, মানবতার কল্যাণে ভুলে গেছেন নিজেদের কথা। এমন দুঃসময়ে চিকিৎসাকর্মীদের এমন তিন পেশার মানুষদের ধন্যবাদ জানিয়েছেন বিশ্বকাপ জয়ী আকবর দ্য গ্রেট।

এই সংক্রমণ ঠেকানোর সবচেয়ে কার্যকর উপায় জনসমাগম বন্ধ করা। যা কোনোভাবেই সম্ভব হচ্ছে না। হাটবাজার, চায়ের দোকানে দেখা যাচ্ছে ব্যাপক লোক। এসব লোক মানছে না সামাজিক দূরত্ব। ফলে সংক্রমণের ঝুঁকি রয়েই যাচ্ছে। আর তাদের বাসায় রাখতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে হচ্ছে প্রশাসনকে।

এছাড়া এই ভাইরাস যুদ্ধে আরেকটি পক্ষ সাংবাদিকরা। তারাই কিন্তু যুদ্ধের অগ্রগতি, হালচাল সব তুলে ধরছেন সাধারণ মানুষের কাছে। এক্ষেত্রে তারাও নায়ক, এ কথা কোনো সাংবাদিক বলবেন না, কিন্তু পাঠক-দর্শক ঠিকই জানেন সাংবাদিকরাও এ যুদ্ধে সামনে থেকে লড়ে যাচ্ছেন। তবে অনেকেই হয়ত জানেন না, তাদের লড়ে যাওয়া কতটা ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে করোনার দিনগুলোতে।

এই পেশার মানুষদের ধন্যবাদ জানিয়ে এক ভিডিও বার্তায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর বলেন;“এই কঠিন পরিস্থিতির মধ্যে আমাদের যেসব স্বাস্থ্যকর্মী, প্রশাসনের লোক এবং মিডিয়ার যারা আমাদের জন্য কাজ করে যাচ্ছেন তাদের অসংখ্য ধন্যবাদ জানাই।”

তিনি আরও বলেন;“আমরা সকলেই জানি যে, আমরা একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। এই সময়টা আমাদের সবাইকে ধৈর্য ধরে থাকতে হবে বাসার মধ্যে।বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে যেসব বিধি নিষেধ দেয়া হয়েছে সেগুলো আমাদের মানতে হবে। ঘন ঘন হাত ধোয়া বা জনসমাগম এড়িয়ে চলা বা সামাজিক দূরত্ব বজায় রাখা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *