অসুস্থ শরীরে পেইন কিলার খেয়ে সিলেট বন্যার্তদের ত্রাণ দিচ্ছেন তাশরীফ

ভারী বর্ষণ ও উজানের ঢলে সিলেট ও সুনামগঞ্জের লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে দুর্বিষহ দিন পার করছেন। অধিকাংশ এলাকা প্লাবিত হয়ে গেছে। এমতাবস্থায় বন্যা পরিস্থিতি এতোটাই প্রতিকূল যে, পর্যাপ্ত সহযোগিতাও করতে পারছে না প্রশাসন। এমন পরিস্থিতিতে সিলেটের বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন তরুণ গায়ক তাশরীফ খান ও তার ব্যান্ড ‘কুঁড়েঘর’।

এরই মধ্যে তাশরীফ খান ও তার ব্যান্ড ১৬ লাখ টাকার তহবিল গঠন করে বন্যাকবলিত মানুষদের সাহায্যে এগিয়ে এসেছেন। তারা বন্যা কবলিতদের এলাকায়- শুকনো খাবার গুড়, চিড়া, মুড়ি, মোমবাতি, বিশুদ্ধ পানি, পানি বিশুদ্ধকরণ ফিটকিরিসহ আরও কিছু প্রয়োজনীয় জিনিস প্যাকেট করে বন্যা কবলিত মানুষদের মাঝে পৌঁছে দিচ্ছেন।

এই মানবিক কার্যক্রমে সোমবার (২০ জুন) থেকে তাশরীফকে সহায়তা করছে বাংলাদেশ সেনাবাহিনী। তারা তাশরীফের এসব ত্রাণ মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন। এ ছাড়া তাশরীফ আরও জানিয়েছেন সেখানে তার সঙ্গে অবস্থান করা তাশরীফের স্কোয়াডের সদস্যদেরও নানাভাবে সহায়তা করছে সেনাবাহিনী।

এদিন সকালে নিজের ফেসবুকে তাশরীফ লেখেন, আজ থেকে বাংলাদেশ সেনাবাহিনীর সাপোর্ট পেতে যাচ্ছি আমরা। আমরা কৃতজ্ঞ বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি। এরপর সেনাবাহিনীর সঙ্গে ত্রাণ গাড়িতে তোলার কাজ করছেন এমন একটি ভিডিও প্রকাশ করেন তিনি।

এদিকে টানা এক সপ্তাহ বন্যা কবলিত এলাকায় কাজ করতে গিয়ে কিছুটা অসুস্থ হয়ে পড়েছেন এই তরুণ গায়ক। শরীর ব্যথায় ভুগছেন তিনি। তারপরও পেইন কিলার খেয়ে কাজ চালিয়ে যাচ্ছেন। তার এমন উদ্যোগ ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ প্রশংসিত। এমন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানোয় অনেকেই তাকে বাহবা দিচ্ছেন, তার জন্য দোয়া করছেন। বন্যা দুর্গত একটি মানুষকেও যদি সাহায্য করতে পারেন সেটিই এখন তার কাছে বড় বলে জানিয়েছেন তাশরীফ।

উল্লেখ্য, অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তরুণ সংগীতশিল্পী তাশরীফ খান। নিজের গড়া ব্যান্ড ‘কুঁড়েঘর’সহ এরইমধ্যে নতুন প্রজন্মের কাছে বেশ পরিচিতি পেয়েছেন। তার প্রতিটি গানই প্রকাশের পর দ্রুত সাড়া ফেলে সামাজিক মাধ্যমে। পাশাপাশি

Leave a Comment