অবশেষ জিম্বাবুয়ের পর আফগানদেরকেও ‘না’ বলে দিল বাংলাদেশ

গুঞ্জন ছিল, অবশেষে তাই সত্যি হল। বিশ্বকাপের পর আফগানিস্তানের বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। স্বাগতিক হিসেবে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের এই সিরিজ আয়োজন করার কথা ছিল। যেখানে ৩টি ওয়ানডে, ৩টি টি-টোয়েন্টির সঙ্গে ছিল দুটি টেস্ট ম্যাচ। তবে দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে তিন ফরম্যাটের সিরিজটি আপাতত স্থগিত করা হয়েছে।

আরো পড়ুনঃ একটাতে হচ্ছে না, চান তিনটাই

বাংলাদেশের সিরিজ স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস। ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে জালাল ইউনুস জানিয়েছেন, ‘দুই বোর্ড অন্য কোনো সময়ে সিরিজটি খেলার বিষয়ে সম্মত হওয়ায় আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজটির তারিখ পরিবর্তন করা হয়েছে।’

এর আগে জিম্বাবুয়ের বিপক্ষেও টেস্ট সিরিজ স্থগিত করেছিল বিসিবি। এ নিয়ে ২০২৪ সালে দুইটি দেশের বিপক্ষে সিরিজ পিছিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে এর পেছনে রয়েছে যথেষ্ট কারণ। চলতি বছরে বাংলাদেশের সূচিতে ১২টি টেস্ট ম্যাচ রয়েছে, যার মধ্যে এখন আফগানিস্তান-জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ স্থগিত হয়ে যাওয়ায় চারটি টেস্ট ম্যাচ কমেছে।

আরো পড়ুনঃমুস্তাফিজ পার্পল ক্যাপ নিয়ে যা বললেন

মূলত ক্রিকেটারদের ওয়ার্কলোডের কথা ভেবেই বিসিবি এই সিদ্ধান্ত নিয়েছে। জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ এর আগে জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

বিশ্বকাপের পর পাকিস্তান ও ভারত সফর রয়েছে সাকিব-শান্তদের। এরপর অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাটিতে টেস্ট সিরিজ। নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ফরম্যাটের সিরিজ। সব মিলিয়ে ক্রিকেটারদের বিশ্রামের সুযোগ নেই বললেই চলে। আফগানিস্তান সিরিজ স্থগিত হলেও সেটি কবে আয়োজন করা হবে তা এখনো জানায়নি ক্রিকেট বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *