ছাগলনাইয়া

ছাগলনাইয়ায় ‘হাড় ভাঙ্গার চিকিৎসালয়’ সিলগালা, হাতুড়ে চিকিৎসকের অর্থদন্ড

ছাগলনাইয়ায় ‘হাড় ভাঙ্গার চিকিৎসালয়’ খুলে প্রতারণা করে চিকিৎসাসেবা চালানোর অপরাধে হাতুড়ে চিকিৎসক আবদুল মোতালেবের ৩০ হাজার টাকা অর্থদন্ড (জরিমানা) করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার দুপুরে পৌর শহরের জমদ্দার বাজারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোমায়রা ইসলাম অভিযান চালিয়ে জরিমারা করেন। এসময় প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়।

আদালত সূত্র জানায়, তোফায়েল আহাম্মদ নামে এক ব্যক্তি হাড়ভাঙ্গা সিকিৎসালয়ে বহু বছর যাবৎ তোফায়েল আহাম্মদ নামক হক ব্যক্তি হাড় ভাঙ্গা রোগীর চিকিৎসা সেবা দিয়ে আসছে। বর্তমানে তার ছেলে আবদুল মোতালেব হাড় ভাঙ্গার চিকিৎসা করে আসছিলেন। সম্প্রতি আজমাইন হোসেন নামে এক মাদ্রাসা ছাত্রের হাতের হাড় ভাঙ্গার ভুল চিকিৎসা করার অভিযোগ করে তার পরিবার।দীর্ঘদিন ধরে চিকিৎসার নামে প্রতারণা করে আসছে এমন অভিযোগের ভিত্তিতে ছাগলনাইয়া পৌর শহরের জমদ্দার বাজারে ওই প্রতিষ্ঠানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোমায়রা ইসলাম জানান, অভিযানে হাতুড়ে চিকিৎসার সত্যতা পাওয়ায় মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯/২ ধারায় আবদুল মোতালেবের ৩০ হাজার টাকা অর্থদন্ড (জরিমানা) করে। একই সাথে সেটি সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (এমওডিসি) ডা. শাকিফ মো. সাব্বিরসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *