চৌমুহনীতে আগুনে পুড়লো অর্ধশতাধিক দোকান

নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আ’গুন লেগে অন্তত অর্ধশতাধিক দোকান পু’ড়ে গেছে। এতে প্রায় আট কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দিনগত রাতে চৌমুহনীর পূর্ব বাজারের গোলাবাড়িয়া কাঁচা বাজারে এ অ’গ্নিকা’ণ্ড ঘটে। খবর পেয়ে ফা’য়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় সাড়ে ৪ ঘণ্টা চেষ্টার পর আগু’ন নেভায়।

স্থানীয় সূত্রে জানা যায়, দিনগত রাত ২টার দিকে হঠাৎ করে ওই কাঁচা বাজারের একটি দোকানে আ’গু’নের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগু’ন চারপাশে ছড়িয়ে পড়ায় সবজির আড়ৎ, হাঁস-মুরগির দোকান, মুদি দোকান, মালের আড়ৎ ও দুইটি বাসাসহ অন্তত অর্ধশতাধিক দোকান পু’ড়ে যায়।

চৌমুহনী সাধারণ ব্যবসায়ী সমিতির কোষাধ্যক্ষ শহিদুর রহমান স্বপন জানান, আগু’নে অন্তত ৬০টি দোকানে ও পাশ্ববর্তী কয়েকটি বাসার মূল্যবান মালামাল ও নগদ টাকা পু’ড়ে গেছে। এতে প্রায় ৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

চৌমুহনী ফা’য়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানান, খবর পেয়ে চৌমুহনীর দু’টি ও মাইজদী ফা’য়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় সাড়ে ৪ ঘণ্টা চেষ্টার পর আ’গুন নেভাতে সক্ষম হয়।

তিনি আরও বলেন, স্থানীয়দের সঙ্গে কথা বলে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে এ আ’গুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।