অন্যান্য

শ্রমিকদের সড়ক অবরোধ, আটকা পড়লেন এমপি মমতাজ

শ্রমিকদের সড়ক অবরোধ, আটকা পড়লেন এমপি মমতাজ

সাভারের হেমায়েতপুরে বেতনের দাবিতে সড়ক অবরোধ করে আন্দোলন করছেন পোশাক কারখানার শ্রমিকেরা। আর এই অবরোধের ফলে সড়কে আটকা পড়ে মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগমের গাড়ি। তবে সংসদ সদস্যকে দেখেও সড়ক থেকে অবরোধ অনড় ছিলেন শ্রমিকেরা। পরে পুলিশের হস্তক্ষেপে বিকল্প সড়ক ব্যবহার করে গন্তব্যস্থলের দিকে যান এমপি মমতাজ।

আজ সোমবার (২২ আগস্ট)  বিকেলে সাভারের হেমায়েতপুরের পদ্মার মোড় এলাকায় অবরোধের মুখে পড়েন তিনি।

জানা যায়, আজ সোমবার (২২ আগস্ট) বিকেল সাড়ে ৩টা থেকে এই আন্দোলন শুরু হয়। পদ্মার মোড় এলাকায় অবস্থিত রাকেফ অ্যাপারেলস ওয়াশিং অ্যান্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শ্রমিকেরা বকেয়া বেতনের দাবিতে সিঙ্গাইর-হেমায়েতপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে রাখে। পরে সেই সড়ক দিয়ে যাওয়ার পথে সেখানে আটকা পড়েন মমতাজ বেগম।

আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, গত বৃহস্পতিবার শ্রমিকেরা বেতন না পেয়ে আন্দোলন করেছিল। পরে কারখানা কর্তৃপক্ষ সোমবার গত মাসের (জুলাই) বেতন ভাতা পরিশোধ করবে বলে আশ্বাস দেয়। কিন্তু এখনো বেতন পরিশোধ না করায় আন্দোলনে নামেন শ্রমিকেরা।

সাভার মডেল থানার ট্যানারি ফাঁড়ির ইনচার্জ (ওসি) রাসেল মোল্লা জানিয়েছেন, এমপি মমতাজ বেগমের গাড়ি অবরোধে আটকা পড়লে আমরা বিকল্প সড়কে যাওয়ার ব্যবস্থা করে দেই। এখনো শ্রমিকেরা অবরোধ চালিয়ে যাচ্ছেন। আমরা চেষ্টা করছি তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিতে।’ওসি আরও বলেন, ‘মালিকপক্ষের সঙ্গেও আমরা যোগাযোগ করার চেষ্টা করছি।

শুনেছি কারখানার মালিক বিদেশে আছেন। তার ম্যানেজারসহ অন্যান্যদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চলছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *