অন্যান্য

পাঁচশ’র নিচে নামছেই না করোনা শনাক্ত

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৫৫২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে সারাদেশে সংক্রমিত মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৭৯০ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃ, ত্যু হয়েছে আরও ৫ জনের। এ নিয়ে দেশে মোট মৃ, তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭৫। নতুন তিন জনসহ এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭৭ জন।

শনিবার (২ মে) দুপুরে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এদিকে করোনায় মৃ, ত ৫ জনের সকলেই ঢাকার বাসিন্দা। মৃ, তদের তিনজন পুরুষ এবং দুইজন নারী।

দেশের ৩১টি পরীক্ষাগারে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয় ছয় হাজার ১৯৩টি। যা গত ২৪ ঘন্টায় ৩ দশমিক ৪ শতাংশ বেশি। পরীক্ষা করা হয় ৫ হাজার ৮২৭টি নমুনা। এসব নমুনা পরীক্ষায় শনাক্ত হয় ৫৫২ জন। সারাদেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৬ হাজার ৬৬টি।

এদিকে চট্টগ্রামের ২৬২টি নমুনা পরীক্ষার পর গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয় চার জন। গত ২৬ মার্চ থেকে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শুরু হয়। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সস (সিভাসু)
বিশ্ববিদ্যালয়ে এ পরীক্ষা শুরু হয়েছে ২৫ এপ্রিল। দুই ল্যাবে এ পর্যন্ত ৩ হাজার ৪৭৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এদের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১২৬ জনের। মারা গেছেন ৬ জন। সুস্থ হয়েছেন ২০ জন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলে বাড়ানো হয় সতর্কতা। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য মার্চ মাসের শেষ দিকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। পঞ্চম দফায় সেই ছুটি বাড়ানো হয়েছে আগামী ৫ মে পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *