কক্সবাজার সদর হাসপাতাল পেল আইসিইউ ও এইচডিইউ

মরণব্যাধি করোনাভাইরাসের এই দুর্যোগে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) এবং উচ্চ নির্ভরতা ইউনিট (এইচডিইউ) যেন ‘সোনার হরিণ’। আইসিইউ ও এইচডিইউ’র অভাবে প্রায় মারা পড়ছে করোনা রোগী। অবশেষে জীবন বাঁচানোর যন্ত্র ‘আইসিইউ’ ও ‘এইচডিইউ’ উদ্বোধন হলো কক্সবাজারে সদর হাসপাতালে। এতে কিছুটা হলেও স্বস্তি মিলেছে বলে মনে করেন কক্সবাজারবাসী।

শনিবার (২০ জুন) সকাল ১১টায় অনলাইন জোম কনফারেন্সের মাধ্যমে বিশেষায়িত ভেন্টিলেটরসমৃদ্ধ নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) এবং উচ্চ নির্ভরতা ইউনিটের (এইচডিইউ) ১৮টি বেড উদ্বোধন হয়েছে কক্সবাজার জেলা সদর হাসপাতালে।

কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য ও জেলা সদর হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাইমম সরওয়ার কমল এই আইসিইউ ও এইচডিইউ উদ্বোধন করেন।

কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে জোম কনফারেন্সে উপস্থিত ছিলেন মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজারের স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব ও কোভিড-১৯ এই সময়ে কক্সবাজারের দায়িত্বপ্রাপ্ত হেলালুদ্দিন আহমেদ, স্বাস্থ্য অদিপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক শাহরিয়ার কবির, আরআরআরসি মাহবুবুর রহমান তালুকদার, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান, সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, বিএমএ কক্সবাজার শাখার সভাপতি ডা. পুচনু, সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান, সংক্রমণ বিশেষজ্ঞ ডা. শাহজাহান নাজির, কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবু তাহের প্রমুখ।

উদ্বোধন হওয়া আইসিইউ ও এইচডিইউ’র ১৮টি বেড স্থাপন করা হয়েছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশন ইউএনএইচসিআরের অর্থায়নে। আগামি ২১-২২ জুন থেকে বিশেষায়িত এই দুই ইউনিটে সংকাটাপন্ন রোগী ভর্তি নেওয়া হবে। সূত্র: চট্রগ্রাম প্রতিদিন

Leave a Comment