সোনাগাজী

সোনাগাজীতে অনৈতিক কাজ ও গ্রামবাসীকে হয়রানির প্রতিবাদে মানববন্ধনে সন্ত্রাসী হামলা, আহত ১০

সোনাগাজীতে অনৈতিক কাজ ও গ্রামবাসীকে হয়রানির প্রতিবাদে এলাকাবাসীর আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে হামলা চালিয়েছে দূবৃত্তরা। হামলায় উভয়পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছে।বৃহস্পতিবার বেলা ১১ টায় সোনাগাজী পৌর শহরের জিরোপয়েন্টে এলাকায় এ ঘটনা ঘটে। আহতদেরকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হল- স্থানীয় গ্রামবাসী নুরুল আলম (৪০), আসমা আক্তার (৩৫), আলা উদ্দিন (৩০), মাইন উদ্দিন (৩০), গোলাম মাওলা (৫০), রাজিব (২৮), হৃদয় (২৫), আবু ইউছুফ (৪৫), রিয়াদ (৩০) ও আকলিমা আক্তার (৩২)।

উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের দক্ষিণ পূর্ব চর চান্দিয়া গ্রামের বস্তিতে চার বোনের একটি পরিবার দীর্ঘ যাবত এলাকাবাসীর উপর নানা অত্যাচার, মিথ্যা নারী নির্যাতন মামলা ও অনৈতিক কার্যক্রম চালিয়ে আসছে। তাদের নানা অত্যাচার, নির্যাতন ও হয়রানি থেকে রক্ষা পেতে ওই গ্রামের পাঁচ শতাধিক নারী-পুরুষ সোনাগাজীর জিরো পয়েন্টে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনের শুরুতেই বিনা উস্কানিতে আকলিমা আক্তার সোহাগী, রোকেয়া, শিউলি, তাছলিমা আক্তার, আবু ইউছুপ, মো. সফিক, নুরুল করিম, মো. জনির নেতৃত্বে একদল সন্ত্রাসী হামলা চালায়। এতে ৮ গ্রামবাসী সহ উভয় পক্ষের ১০ জন আহত হয়। প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে পুলিশ পরিস্থিতি শান্ত করে।

পরে সংবাদ সম্মেলনে গ্রামবাসী অভিযোগ করেন, দক্ষিণ পূর্ব চরচান্দিয়া গ্রামের মরহুম আবদুর রাজ্জাকের দ্বিতীয় স্ত্রী রুপিয়া খাতুন ও তার চার মেয়ে তাছলিমা আক্তার, আকলিমা আক্তার সোহাগী, রোকেয়া বেগম, শিউলি বেগম, ছেলে জাকির হোসেন, তাসলিমার স্বামী আবু ইউছুপ ও আকলিমা আক্তার সোহাগীর স্বামী নুরুল করিম মাসুদ সহ তারা দীর্ঘদিন থেকে সংঘ্বদ্ধ হয়ে উক্ত বস্তিতে নানা অনৈতিক কর্মকান্ড চালিয়ে আসছে। তাদের অনৈতিক কাজের প্রতিবাদ করায় সর্বসাধারণে ব্যবহৃত গভীর নলকুপের হাতলটি নিয়ে যায় আকলিমা আক্তার সোহাগী। ফলে বস্তির আশপাশের লোকজন পবিত্র রমজানে পানি সংকটে অবর্ননীয় দুর্ভোগের শিকার হন। এ নিয়ে গত সোমবার সন্ধ্যায় ওই পরিবারের সদস্যদের সাথে গ্রামবাসীর হাতাহাতির ঘটনা ঘটে।

বিষয়টি স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন মিমাংসা করে দেন। চেয়ারম্যানের আদেশ অমান্য করে আকলিমা আক্তার সোহাগী বাদী হয়ে হাজী জিন্নত আলী সমাজ পরিচালনা কমিটির সভাপতি মাওলানা কালিম উল্লাহ, সাধারন সম্পাদক মাওলানা আলমগীর হোসেন, সমাজপতি গোলাম মাওলা, জসিম উদ্দিন, বেলাল হোসেন, সাহাব উদ্দিন ও আকলিমা আক্তারের সহোদর প্রতিবাদী মাইন উদ্দিনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এতে গ্রামবাসীর মাঝে তীব্র ক্ষোভ ও চরম অসন্তোষ দেখা দেয়। পুরো এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। মিথ্যা মামলায় হয়রানিসহ অনৈতিক কাজের প্রতিবাদে গ্রামের সর্বস্তরের জনতার পক্ষ থেকে এ মানববন্ধন কর্মসূচি ও সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। মানববন্ধন ও সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্য মো. নুর নবী তোতা, মো. গোলাম মাওলা আকলিমা আক্তারের সহোদর প্রতিবাদী আমির খান, আবদুস সালাম সোহাগ ও আহম্মদ করিম লিটন প্রমুখ।

সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজেদুল ইসলাম বলেন, পরিস্থিতি শান্ত রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এঘটনায় ক্ষতিগ্রস্থদের পক্ষ থেকে মামলার প্রস্ততি চলছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *