অন্যান্য বিনোদন

কনসার্টের ভাইরাল ভিডিও এর আসল শিল্পী কে?

র‌্যাপাররা বোলার হতে চায়, আর বোলাররা র‌্যাপার হতে চায়―এটি একসময়ের পুরনো গল্প। মূলত একে অপরকে আঘাত করার জন্য একসময় এমনটা বলা হতো। কিন্তু সাম্প্রতিক এই দুটি জগতকেই আঘাত করার জন্য ইন্টারনেট ওয়ার্ল্ডের মিমই যথেষ্ট। তারই প্রমাণ হচ্ছে গত কয়েক সপ্তাহ ধরে সোশ্যাল মিডিয়ায় নাচের ভঙ্গিমায় এক গায়কের মঞ্চে উঠার ভিডিও।

উৎফুল্ল ভঙ্গিতে নাচের ঢংয়ে এক গায়কের মঞ্চে ওঠার ভিডিও নিয়ে সামাজিক মাধ্যমে বিস্তর আলোচনা চলছে। আসল ভিডিওতে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সহায়তায় নিজের মুখ বসিয়ে প্রচারের হিড়িক পড়েছে।
সপ্তাহ দুয়েক ধরে ফেসবুক কিংবা এক্স—সবখানেই মিম ভিডিওটি রীতিমতো ভাইরাল হয়েছে। ভিগল এআই নামে একটি ওয়েবসাইটে সহজেই বিখ্যাত ব্যক্তিদের ছবি জুড়ে দিয়ে মিম ভিডিও বানাচ্ছেন অনেকে।

মার্কিন যুক্তরাষ্ট্রের স্পোর্টসভিত্তিক সংবাদমাধ্যম দ্য স্পোর্টিং নিউজের প্রতিবেদন বলছে, সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওটির প্রকৃত শিল্পী মার্কিন র‌্যাপার লিল ইয়ার্টি। যার বয়স ২৬ বছর।

জানা গেছে ২০২১ সালের আগস্টে শিকাগোর ডাগলাস পার্কে আয়োজিত মিউজিক্যাল হিপহপ ফেস্ট ‘দ্য সামার স্মাশ ফেস্টিভ্যাল’-এ পারফর্ম করেছিলেন র‌্যাপার লিল ইয়ার্টি। তখন তার মঞ্চে উঠার সময়ের দৃশ্য ভিডিও করা হয়েছে। আর সেই ভিডিওটি ২০২০ সালের জুনে ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবে প্রকাশ করা হয়। যা এ পর্যন্ত প্রায় ৫০ লাখেরও বেশিবার দেখা হয়েছে।

সম্প্রতি লি ইয়ার্টির সেই পারফর্মের ভিডিওটির মিম ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এক্স হ্যান্ডেলে প্রথমে বিষয়টি চোখে না পড়লেও ইউটিউবে পোস্ট করার কয়েক মাস পরই সব মাধ্যমে ছড়িয়ে পড়ে ভিডিওটি। নেটিজেনরা ভিডিওটির ক্লিপ নিজেদের মতো প্রচুর ব্যবহার করছেন। তবে হঠাৎ করে কেন বা কীভাবে ভিডিওটি আলোচনায় উঠে এসেছে―সেটি জানা যায়নি।

প্রসঙ্গত, লিল ইয়ার্টি সংগীতশিল্পী ছাড়াও একজন গীতিকার হিসেবে বেশ পরিচিত। ২০১৫ সালে প্রকাশিত ‘ওয়ান নাইট’ গানটির মাধ্যমে শ্রোতামহলে পরিচিতি লাভ করেন এ র‌্যাপার তারক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *