অন্যান্য

বিদেশ থেকে পাঠানো টাকা ফেরত দেয়নি বাবা, দেশে ফিরে যা করলেন শাহজালাল

দেশের মায়া-মমতা ত্যাগ করে মানুষের মুখে হাসি ফোটাতে প্রবাস জীবন বেছে নেন শাহজালাল হাওলাদার (৩৫) নামের এক যুবক। সাত বছর পর বিদেশ থেকে পরিবারের কাছে পাঠানো কষ্টার্জিত টাকা ফেরত চাইলে অস্বীকৃতি জানায় বাবা ও ভাই। সেই অভিমানে গলায় দড়ি দিয়ে মারা জান শাহজালাল।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে শরীয়তপুরের ডামুড্যা উপজেলার দারুল আমান ইউনিয়নের নাদ্রা গ্রামে এই ঘটনা ঘটে। শাহজালাল হাওলাদার ডামুড্যা উপজেলার নাদ্রা গ্রামের আব্দুর রব হাওলাদারের ছেলে।

স্থানীয়রা জানান, প্রায় ৭ বছর আগে মালয়েশিয়ায় পাড়ি জমিয়েছিলেন শাহজালাল হাওলাদার। তিনি সাত বছরে প্রায় ৭০ থেকে ৮০ লাখ টাকা পাঠিয়েছেন বাড়িতে। চার মাস আগে দেশে ফিরে বিয়ের প্রস্তুতি নেন শাহজালাল। কিন্তু বাবা বিভিন্ন অজুহাতে বিয়েতে রাজি হননি। একপর্যায়ে বিদেশ থেকে পাঠানো টাকা ফেরত চান শাহজালাল। কিন্তু বাবা আব্দুর রব হাওলাদার ও ভাই আল আমিন হাওলাদার টাকা দিতে অস্বীকৃতি জানান। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে বেশ কয়েকবার সালিসও হয়েছিল। পরে সোমবার সকালে পুনরায় টাকা চান শাহজালাল হাওলাদার। টাকা না দিয়ে বাবা রব হাওলাদার তাকে গালাগালি করেন।

আরও পড়ুন : সম্পত্তি নিয়ে বিবাদ, ছেলের নির্মম মারধরে বাবার মৃত্যু

এরপর নিজের ঘরে গিয়ে গলায় দড়ি দিয়ে মারাযাওয়ার চেষ্টা করেন শাহজালাল। স্বজনরা তাকে উদ্ধার করে নিকটবর্তী ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ডামুড্যা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আব্দুস সালাম বলেন, নিহত শাহজালালের মরদেহ ভেদরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *