অদৃশ্য ভাইরাসের বিরুদ্ধে লড়ছে ইউএনও, এসিল্যান্ড ও গাবতলি পুলিশ প্রশাসন

পুরো রাষ্ট্র একযোগে যুদ্ধরত এক অদৃশ্য ভাইরাসের বিরুদ্ধে। রাষ্ট্রের প্রশাসন জীবনবাজি রেখে লড়ছে তো লড়ছে এই মহাযুদ্ধে।
প্রজাতন্ত্রের কর্মকর্তা এবং কর্মচারীদের একটি বড় অংশ সবসময় মাঠে, নিজের জীবন বাজি রেখে পরিবার পরিজনদের কথা না ভেবে সাধারণ জনগনকে সচেতন করছে এক অদৃশ্য শত্রু হতে।

বর্তমান করোনা মোকাবিলায় গাবতলি উপজেলা পর্যায়ে অন্যতম সম্মুখ যোদ্ধা ইউএনও এবং এসিল্যান্ড

ও থানার পুলিশ প্রসাসন।

উপজেলা প্রশাসনের কর্মকর্তারা সত্যিকার অর্থে মাঠে, প্রত্যন্ত অঞ্চলে, সড়কে সড়কে, হাট বাজারে প্রাণঘাতি করোনার বিরুদ্ধে যুদ্ধে। এই মহামারী পরিস্থিতিতে জনসাধারণকে ঘরে রাখতে, সামাজিক এবং শারীরিক দূরত্ব বজায় রাখতে চলমান করোনা যুদ্ধে জয়ী হতে প্রশাসন মাঠে।
দৃশ্যতঃ করোনা ঝুঁকিকে সামনে রেখে বগুড়া জেলার গাবতলি উপজেলা নির্বাহী অফিসার রওনক জাহান, সহকারি কমিশনার (ভুমি) সালমা আকতার , গাবতলি মডেল থানার ওসি নুরুজ্জামান রাজু প্রতিদিন সকাল হতে রাত বিরামহীন দায়িত্ব পালন করে যাচ্ছে।

দিন রাত উপজেলাবাসীকে নানা ভাবে সচেতন করার চেষ্টা করছে। দ্রব্যমূল্যের উর্ধগতি রোধ বিরোধী ভ্রাম্যমান আদালত পরিচালনা, সামাজিক দূরত্ব বজায় না রাখা, অহেতুক ঘোরাঘুরি, নির্দিষ্ট সময় ব্যতীত দোকান খুলে রাখা সহ বিভিন্ন ধরনের ভ্রাম্যমান আদালত পরিচালনায় করছে যাতে এই সংক্রমণ প্রতিরোধ করা যায়।

ভ্রাম্যমান আদালত পরিচালনায়, ত্রাণ বিতরনে অনিয়ম রোধ সহ করোনা বিরোধী যুদ্ধে উপজেলা প্রশাসনের সাথে প্রতিমূহুর্তে পুলিশ ও গ্রাম আনসার বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করে চলেছে।

দেশের এই চরম সংকট কালিন সময়ে কেবল চাকুরির জন্য দায়িত্ব পালন নয়, মাঠে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা সত্যিকার অর্থে মানবিকতা, দায়িত্বশীলতা, কর্তব্য পরায়নতা সর্বোপরি যে দেশ প্রেমের স্বাক্ষর রেখে চলেছে যা কেবলমাত্র জাতীয় বীরদের জন্যই মানানসই। করোনা যুদ্ধে যুদ্ধরত মাঠ প্রশাসনের কর্মকর্তারা সত্যিই জাতীয় বীর এবং সাহসী যোদ্ধা।

Leave a Comment