করোনায় মারা গেলেন চবি শিক্ষক শফিউল আলম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) গণিত বিভাগের প্রফেসর ড. শফিউল আলম তরফদার। জ্যাক স্যার নামে তিনি পরিচিত।

বৃহস্পতিবার (৬ আগস্ট) রাত ১০টার দিকে চট্টগ্রাম নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার গ্রামের বাড়ি খুলনায়। তবে তিনি চট্টগ্রামেই বেড়ে ওঠেছেন। এই শিক্ষক তিন কন্যা সন্তানের জনক।

জানা যায়, প্রফেসর শফিউল আলম ও তার মা শারীরিক অসুস্থতা নিয়ে গত ৩ জুলাই নগরীর পার্কভিউ হাসপাতালে ভর্তি হন। পরে তাদের করোনার নমুনা পরীক্ষা করলে দুজনেরই ফলাফল পজিটিভ আসে। পরবর্তীতে তিনি বেশ কিছুদিন আইসিইউতেও ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন গণিত বিভাগের প্রফেসর ড. মো. আমান উল্লাহ।

তিনি বলেন, ‘করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আমাদের বিভাগের শফিউল আলম তরফদার স্যার রাত ১০টার দিকে মারা গেছেন। তিনি করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এছাড়াও তিনি ডায়াবেটিস ও কিডনি সমস্যায়ও ভুগছিলেন। প্রথমে তিনি হাসপাতালের কেবিনে ছিলেন। হঠাৎ করে তার অক্সিজেন স্যাচুরেশন লেভেল কমে যাওয়ায় আইসিইউতে নিয়ে যাওয়া হয়।

প্রফেসর আমান উল্লাহ আরও বলেন, ‘আজ সকালেও আমি ওনার খবর নিয়েছি। তখন অক্সিজেন লেভেল কিছুটা উন্নতির দিকে ছিল। আর কিছু উন্নত হলে কেবিনে দেওয়ার কথা ছিল। কিন্তু তা তো আর হলো না।’

Leave a Comment