অন্যান্য

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবলীগ নেতার আত্মহত্যা

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবলীগ নেতার আত্মহত্যা

কুমিল্লায় এমরান হোসেন মুন্না (২৯) নামের এক যুবলীগ নেতা আত্মহত্যা করেছেন ফেসবুকে স্ট্যাটাস দিয়ে। তিনি সদরের বারপাড়ার মতিউর রহমানের ছেলে।

ওই যুবলীগ নেতা আত্মহত্যার আগে ফেসবুকে লিখেন- ‌আর পাঁচটা মানুষের মতো আমার জীবন না। মনে রাখিস, তোর বেঈমানি ও পরকীয়ার জন্য আত্মহত্যা করলাম আমি…’।

এই ঘটনা ঘটে গত বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় কুমিল্লা নগরীর বারপাড়া এলাকায়। পরে নিহতের বাবা মো. মতিউর রহমান বৃহস্পতিবার রাতে স্ত্রী সৈয়দা সাজিয়া শারমিন উষার (২৮) বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেছেন।

জানা গেছে, এমরান ও উষা ৮ বছরের প্রেমের সম্পর্কের পর পরিবারের অমতেই বিয়ে করেন। কিন্তু এক বছর পার না হতেই তাদের দাম্পত্য জীবনে নেমে আসে অশান্তি। স্ত্রী ঊষা ঢাকায় পড়াশোনা করেন। তিনি সেখানে আরেকটি সম্পর্কে জড়িয়ে পড়েন। এমরান হোসেন মুন্না নানাভাবে চেষ্টা করেও স্ত্রীকে পরকীয়া সম্পর্ক থেকে ফেরাতে না পেরে অভিমানে আত্মহত্যা করেন। মামলা সূত্রে জানা গেছে, শহরতলীর বারপাড়া এলাকার মো. মতিউর রহমানের ছেলে এমরান হোসেন মুন্না। লাকসামের রাজাপুর এলাকার খিলা বাজার গ্রামের সৈয়দ জাহাঙ্গীর আলমের মেয়ে সৈয়দা সাজিয়া শারমিন ঊষা। একসময় কুমিল্লা কমার্শিয়াল ইনস্টিটিউটের (বর্তমানে সরকারি সিটি কলেজ) শিক্ষার্থী ছিলেন মুন্না ও ঊষা।

এক বছরের সিনিয়র-জুনিয়র ছিলেন দুইজন। তারা কলেজ জীবনে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। ২০১৮ সালের ২৫ জানুয়ারি তাদের বিয়ে হয় প্রেমের সম্পর্ক থেকে। বিয়ের বছর খানেক পর থেকেই তাদের পারিবারিক জীবনে টানাপড়েন শুরু হয়। ঊষা ঢাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সুবাদে বেশিরভাগ সময় ঢাকায় থাকতেন। আর মুন্না প্রথমে কুমিল্লায় একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করলেও পরে চাকরি ছেড়ে কুমিল্লায়ই ঠিকাদারি ব্যবসা শুরু করেন। দিনদিন ফাটল ধরে তাদের সম্পর্কে।

ঊষা ঢাকায় সোহেল নামে এক ছেলের সঙ্গে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়ে মুন্নাকে বিভিন্নভাবে মানসিক নির্যাতন করতেন নিহত মুন্নার পরিবারের অভিযোগ।
চাহিদা মতো টাকা দিতে না পারার অজুহাতে মরে যাওয়ার কথা বলে কটাক্ষ করতেন। এতে মুন্না মানসিকভাবে ভেঙে পড়েন।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আন্ওয়ারুল আজিম বলেন, আত্মহত্যার প্ররোচনায় পরিবার মামলা করেছে।

আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। এটা প্রমাণ সাপেক্ষ বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *