ফেনী

মিতু হ”ত্যার আসামি সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে চট্টগ্রাম থেকে ফেনী কারাগারে স্থানান্তর

স্ত্রী মাহমুদা খানম মিতু হ”ত্যা মা”মলায় আসামি হয়ে কারাগারে থাকা সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে চট্টগ্রাম থেকে ফেনী কারাগারে স্থানান্তর করা হয়েছে।

শনিবার (২৯ মে) সকালে কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ফেনী জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার দেওয়ান মো. তারিকুল ইসলাম জানান, অবস্থানগত কারণে ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বাবুল আক্তারকে ফেনী কারাগারে পাঠানো হয়েছে।

বহুল আলোচিত এই হxত্যা মামলার আরও কয়েকজন আসামির পাশাপাশি বাবুল আকতারের হাতে বিভিন্ন সময়ে গ্রেপ্তার হওয়া আসামিরাও এই কারাগারে রয়েছেন। তাই নিরাপত্তার স্বার্থে তাকে সরিয়ে নেয়া হয়েছে বলে আইন শৃঙ্খলা বাহিনীর সূত্রে জানা গেছে।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় প্রকাশ্যে গুjলি চালিয়ে ও কুlপিয়ে হhত্যা করা হয় মিতুকে।

এ ঘটনায় প্রথমে বাবুল আকতার বাদী হয়ে হvত্যা মাcমলা দায়ের করে। কিন্তু ঘটনার ৫ বছর পর পিবিআইয়ের তদন্তে বের হয়ে পরকীয়া প্রেমের জের ধরে বাবুল আকতারের নির্দেশে কিলার গ্রুপ মিতুকে হiত্যা করেছিল।

১২ মে আগের মামলায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করলে ওই দিনেই মিতুর বাদী হয়ে আরেকটি মা”মলা দায়ের করে। মামলায় বাবুল আকতারকে প্রধান আসামি করা হয়। অবশ্য পিবিআই ৫ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলেও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হয়নি বাবুল আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *