ফেনী

ফেনীতে হোয়াইট ডেন্টাল ক্লিনিকে ম্যাজিস্ট্রেটের অভিযান,জেল-জরিমানা

ফেনী শহরের হোয়াইট ডেন্টাল ক্লিনিক নামে একটি প্রতিষ্ঠান কোন রেজিস্ট্রার্ড চিকিৎসক ছাড়াই দন্ত চিকিৎসা সেবা প্রদান করছে। মঙ্গলবার অভিযান চালিয়ে ওই ক্লিনিকে চিকিৎসা সেবার নামে প্রতারণাকালে মানিকুল আলম এক ব্যক্তিকে হাতেনাতে আটক করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা শিরীন।

পরে ওই ব্যক্তিকে সাত দিনের কারাদন্ড ও প্রতিষ্ঠানের ৩০ হাজার টাকা জরিমানা করেন তিনি। এছাড়া প্রতিষ্ঠানটি সীলগালা করে দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা শিরীন জানান, শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কে অভিযান পরিচালনা করা হয়। এসময় হোয়াইট ডেন্টাল ক্লিনিকে কোন চিকিৎসা সনদ ছাড়াই মানিকুল আলম নামে একজন ব্যক্তি ডাক্তার সেজে একজন রোগীকে চিকিৎসা দিচ্ছিলেন। তাকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড ও প্রতিষ্ঠানের ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ডেন্টাল ক্লিনিকটি সীলগালা করেছে ভ্রাম্যমান আদালত।

এর আগে অপর অভিযানে শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের জননী ডায়াগনস্টিক সেন্টারে প্যাথলজিস্ট না থাকায় এবং পরিবেশ ছাড়পত্রের নির্দেশনা না মানায় চার হাজার টাকা জরিমানা করা হয়। প্যাথলজিতে প্যাথলজিস্ট নিয়োগ দেয়ার নির্দেশ দেয়া হয় প্রতিষ্ঠানটিকে।

এ সময় সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইসতিয়াক রাকিনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অভিযানে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *