ফেনী

ফেনীতে অ’পহ’রণে’র একমাস পর চট্টগ্রাম থেকে গৃহবধূ উ’দ্ধা’র

ফেনীর সোনাগাজী থেকে এক গৃহবধূকে (২১) অপ’হর’ণের ৩৬ দিন পর মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের মিরসরাই উপজেলার সাহেরখালী ইউনিয়নের ভোর বাজার এলাকার একটি বাড়ি থেকে উ’দ্ধা’র করেছে পুলিশ।

এ সময় অ’প’হর’ণকারী মো. আবদুল্লাহ প্রতীক চৌধুরীকে গ্রে’প্তা’র করে পুলিশ। গ্রে’প্তা’র আব্দুল্লাহ প্রতীক চৌধুরী চট্টগ্রামের মিরসরাই উপজেলার সাহেরখালী ইউনিয়নের ভোরবাজার এলাকার শেখ বাহার উল্যাহর ছেলে। গত ৪ ফেব্রুয়ারি রাতে নিজ বাড়ি থেকে অ’পহ’রণের শিকার হয় ওই গৃহবধূ।

পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, মুঠোফোনে অ’জ্ঞাত এক নাম্বার থেকে ওই গৃবধুর সঙ্গে পরিচয় হয় আবদুল্লাহর। এরপর থেকে দু‘জনের মধ্যে ফেসবুকেও যোগাযোগ চলতে থাকে। হঠাৎ করে গত কয়েক মাস ধরে আবদুল্লাহ ওই নারীকে উ’ত্ত্য’ক্ত করে বিভিন্ন ধরণের প্র’লো’ভন দেখিয়ে তার সঙ্গে অ’নৈতি’কভাবে অ’বৈ’ক সম্পর্ক তৈরি করার প্রস্তাব দেয়। অন্যথায় তাকে বাড়ি থেকে অ’প’হর’ণ করার হু’মকি দেয়। বিষয়টি ওই গৃহবধূ তার স্বামীকে জানায়।

এ ব্যাপারে গৃহবধুর স্বামী মিরসরাই গিয়ে আবদুল্লাহর পরিবারকে অভিযোগ করায় ক্ষিপ্ত হয়ে সে আরো বেপরোয়া হয়ে ওঠে। এর ধারাবাহিকতায় গত ৪ ফেব্রুয়ারি রাতে গৃহবধু প্রকৃতির ডাকে সাড়া দিয়ে ঘর থেকে বের হলে আবদুল্লাহসহ কয়েকজন সহযোগী একটি গাড়ীতে করে গৃহবধূকে চে’তনা’না’শক ওষুধ দিয়ে অ’চে’তন করে অ’প’হ’রণ করে অ’জ্ঞাত স্থানে নিয়ে যায়। পরদিন ওই গৃহবধূর স্বামী সোনাগাজী মডেল থা’নায় একটি সাধারন ডায়েরি করেন।

দীর্ঘ এক মাস পর ৯ মার্চ সোমবার রাতে গৃহবধূর স্বামী বা’দী হয়ে মো. আবদুল্লাহ প্রতীক চৌধুরীসহ পাঁচজনকে আ’সামি করে সোনাগাজী মডেল থা’নায় অ’প’হ’রণের অভিযোগে একটি মা’মলা দায়ের করেন।

মা’ম’লার তদন্তকারী কর্মকর্তা ও সোনাগাজী মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. নওশের কোরেশী বলেন, অ’প’হ’রণের ৩৬ দিন পর মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের মিরসরাই উপজেলার একটি বাড়ি থেকে গৃহবধুকে উ’দ্ধা’র করে। উ’দ্ধা’রের পর মঙ্গলবার দুপুরে ফেনী সদর হাসাপাতালে ওই গৃহবধূর শারীরিক পরীক্ষা সম্পন্ন হয়।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন আহমেদ বলেন, বিকেলে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম তানিয়া ইসলামের আদালতে ওই গৃহবধূর ২২ ধারায় জবানবন্দি রেকর্ড করা হয়। পরে আদালতের নিদের্শে গৃহবধূকে তার স্বামীর জিম্মায় দেওয়া হয়েছে। অপরদিকে অ’প’হ’রণ’কারীকে আ’দা’লতের মাধ্যমে ফেনীর কা’রাগা’রে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *