অন্যান্য

২৩ ফেব্রুয়ারি খাজা আহম্মদ লেকের অবৈধ স্থাপনা উচ্ছেদের ঘোষণা দিলেন ডিসি

আগামী ২৩ ফেব্রুয়ারি ফেনী শহরের দাউদপুরে খাজা আহম্মদ লেকের উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদের ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান। প্রধানমন্ত্রীর কার্যালয়, সরকারের নদী কমিশনের সিদ্ধান্ত ও নির্দেশনা অনুযায়ী অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে জানিয়ে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী এ ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে। সরকার নীতিগতভাবে জিরো টলারেন্স।

জেলা প্রশাসক আরো বলেন, উপজেলা পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠান সহ সকল সরকারী প্রতিষ্ঠানে যেকোন ধরনের ভবন নির্মাণ হলে তা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অবশ্যই অবহিত করতে হবে। উপজেলা সমন্বয় সভায় উপস্থাপন করতে হবে।

রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন ও সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে কমিটির সভাপতি ও জেলা প্রশাসক আরো বলেন, সরকারের বর্তমানে দৃষ্টিভঙ্গি হচ্ছে সিজারিয়ান অপারেশন শূন্যের কোটায় নামিয়ে আনা। এ বিষয়ে কাজ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও কমিটির সদস্য সচিব মোছা: সুমনী আক্তার এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পিকেএম এনামূল করিম, সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বি,কম, পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্লাহ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার প্রমুখ।

সভায় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বি.কম বলেন, খাজা আহম্মদ লেকের উপর অবৈধভাবে ৪ শতাধিক দোকানঘর নির্মাণ করা হয়েছে। অবৈধভাবে নির্মিত এ দোকান ঘর দ্রুত উচ্ছেদ করে প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নের জন্য জেলা প্রশাসকের নিকট দাবি জানান।

এছাড়াও দাউদপুর খালে ১০ লাখ ব্যয়ে পৌরসভার বাস্তবায়িত প্রকল্প নিয়ে প্রশ্ন তোলেন ক্ষমতাসীন দলের শীর্ষ এ নেতা। তিনি বলেন, এ প্রকল্পের কোন কাজই চোখে পড়েনি। এছাড়া জেলার বিভিন্ন স্থানে খাল-লেক ভরাট করে অবৈধভাবে যেসব স্থাপনা নির্মিত হয়েছে তা দ্রুত উচ্ছেদেরও দাবি জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *